টিডিএন বাংলা ডেস্ক :  এবার রাষ্ট্রসংঘের দ্বারস্থ পাকিস্তান। ভারত আক্রমণ করতে পারে এই আশঙ্কায় রাষ্ট্রসংঘে চিঠি দিলেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আগেই বলেছেন, পুলওয়ামা হামলায় তাঁর দেশ কোনোভাবে জড়িত প্রমাণ দিলে তিনি ব্যবস্থা নেবেন। এবার রাষ্ট্রসংঘের মহাসচিব আন্তেনিও গুতেরেসকে চিঠি দিলেন পাক বিদেশমন্ত্রী। চিঠিতে তাঁর আর্জি, ভারত আক্রমণ করতে পারে, আপনারা থামান।

কুরেশি এই চিঠি রাষ্ট্রসংঘের সাধারণ ও নিরাপত্তা পরিষদের সবক’টি দেশের হাতে তুলে দিতে আর্জি জানান। কাশ্মীর নিয়ে ভারত অবশ্য বরাবরই তৃতীয় পক্ষের মধ্যস্থতার বিরোধিতা করে এসেছে। এখনও তার বিরোধী। রাষ্ট্রসংঘের মহাসচিবকে চিঠিতে মঙ্গলবার পাক বিদেশমন্ত্রী কুরেশি লিখেছেন, পাকিস্তানের বিরুদ্ধে সামরিক শক্তি ব্যবহারের যে হুমকি দিয়েছে ভারত, তার প্রেক্ষিতে এই অঞ্চলে (ভারতীয় উপমহাদেশে) শান্তি পরিস্থিতির অবনতি ঘটেছে। ফলে আমরা জরুরি ভিত্তিতে আপনাদের (রাষ্ট্রসংঘের) হস্তক্ষেপের প্রয়োজন বোধ করছি। তাই আপনার দৃষ্টি আকর্ষণ করছি।

এখানেই থেমে না থেকে পাক বিদেশমন্ত্রী কুরেশি তাঁর চিঠিতে লিখেছেন, যতই ঢাকা-চাপা দেওয়ার চেষ্টা হোক, পুলওয়ামায় ভারতের সিআরপিএফ জওয়ানদের উপর হামলা চালিয়েছে কাশ্মীরের এক বাসিন্দাই। ওই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত না করে পাকিস্তানকে আক্রমণ করাটা আদৌ উচিত নয়।