টিডিএন বাংলা ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন  নেতানিয়াহু একজন দুর্নীতিবাজ প্রধানমন্ত্রী এই অভিযোগে লক্ষ লক্ষ মানুষ তেল আবিবে বিক্ষোভে ফেটে পড়েছেন।  বিক্ষোভকারীদের দাবি, নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির অভিযোগে তিনটি মামলা চলছে। এসব মামলা থেকে রেহাই পেতেই দেশটির পার্লামেন্টকে কাজে লাগিয়ে তিনি সুপ্রিমকোর্টের ক্ষমতা খর্ব করার চেষ্টা করছেন।

বিক্ষোভকারীদের বক্তব্য, নেতানিয়াহু একজন চরম দুর্নীতিপরায়ন প্রধানমন্ত্রী। তিনি দেশে একনায়নতন্ত্রের শাসন চালুর চেষ্টা করছেন। তবে তাকে এ সুযোগ দেওয়া হবে না কোন ভাবেই।

জানা গেছে, নেতানিয়াহু বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সমঝোতার ভিত্তিতে নিজের জন্য দায়মুক্তির ব্যবস্থা করার চেষ্টা করেছিল।  পাশাপাশি তিনি সুপ্রিমকোর্টের ক্ষমতা খর্বের ষড়যন্ত্র করছেন বলে খবর ফাঁস হয়ে যাওয়ার পর এই বিক্ষোভ শুরু হয়।

পাঁচ বারের মত ক্ষমতায় আসার পর এই প্রথম জনরোষে পড়েন নেতানিয়াহু। জানা গেছে, আগামী অক্টোবরে দুর্নীতির অভিযোগে তাকে অ্যাটর্নি জেনারেলের দপ্তরে হাজির হতে হবে। তিনি নিজে ঘুষ নেওয়ার পাশাপাশি অন্যকেও ঘুষ দিয়েছেন এমন অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।