টিডিএন বাংলা ডেস্ক: আত্মঘাতী হামলায় দুই পুলিশকর্মী সহ অন্তত ১০ জন নিহত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনায় আহত হয়েছেন আরও ৩০ জন। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। সোমবার ঘটনাটি ঘটেছে, পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায়।

কোয়েটার পুলিশ প্রধান আব্দুল রাজ্জাক চিমা জানান, শহরে একটি ধর্মীয় গোষ্ঠীর সমাবেশ ছিল। সমাবেশস্থলে ঢোকার মুখে সন্দেহভাজন এক ব্যক্তিকে পুলিশ আটকে দিলে মুহূর্তের মধ্যে সে বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলেই ২ পুলিশকর্মীসহ সাতজন নিহত হয়।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, বিস্ফোরণের সময় ঘটনাস্থলে অনেক গাড়ি ছিল। সেগুলোর বেশ কয়েকটি পুড়ে গেছে। তবে বিস্ফোরণের কারণ কী এবং কারা এটি ঘটিয়েছে সে সম্পর্কে এখনও নিশ্চিত করে জানা যায়নি। কারণ অনুসন্ধানের চেষ্টা চলছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, জঙ্গিদের কাছে পাকিস্তান আর নিরাপদ ঘাঁটি নয়। অতীতে যাই ঘটুক না কেন, আমরা এখন পাকিস্তানে শান্তি চাই।

উল্লেখ্য, এর আগে গত বছরের ৭ ডিসেম্বর পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী ও প্রধান শহর লাহোরের একটি বেকারি দোকানে বিস্ফোরণের ঘটনা ঘটে। তাতেও একজনের প্রাণহানি ও ছয়জন গুরুতরভাবে আহত হয়েছিলেন।