টিডিএন বাংলা ডেস্ক : নিজ ভিটেমাটিতে ফেরার অনুমতি চাওয়ায় আরও দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি সেনারা। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় গতরাতে জানিয়েছে, শুক্রবার রাতে গাজা সীমান্তের কাছে বিক্ষোভকারী ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়েছে দখলদার সেনারা। এর ফলে দুই জন ফিলিস্তিনি শহীদ ও ১৭ জন আহত হয়েছেন।

নিজ ভিটেমাটিতে ফেরার অধিকার চেয়ে প্রায় এক বছর ধরে বিক্ষোভ করে আসছে ফিলিস্তিনিরা। প্রতি শুক্রবার গাজা সীমান্তের কাছে সমবেত হয়ে তারা বিক্ষোভ প্রদর্শন করে। গতকাল ছিল ৪৬তম শুক্রবার।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অতীতের মতো গতকালও ইসরাইলি সেনারা ফিলিস্তিনি বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালিয়েছে এবং টিয়ার শেল নিক্ষেপ করেছে। প্রতি শুক্রবারের বিক্ষোভেই একই চিত্র লক্ষ্য করা যায়। গাজাবাসীর সামনে আর কোনো পথ খোলা না থাকায় মৃত্যু নিশ্চিত জেনেও প্রতি শুক্রবারের বিক্ষোভে অংশ নিচ্ছে ফিলিস্তিনি মুসলমানরা।

গত ৩০ মার্চ থেকে শুরু হয়েছে নিজ ভিটেমাটিতে ফেরার দাবি আদায়ের নয়া আন্দোলন। এতে অংশ নেওয়া ২৬০ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইহুদিবাদী সেনারা।আহত হয়েছে আরও ২৭ হাজার ফিলিস্তিনি।

ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনিদের ভূমি দখল করে নিজের অস্তিত্ব ঘোষণা করার পর থেকে এক মুহূর্তের জন্যও অপরাধ বন্ধ রাখে নি। এখনও বিভিন্ন এলাকায় হানা দিয়ে ফিলিস্তিনিদেরকে তাদের ঘরবাড়ি থেকে বের করে দিয়ে ইহুদি উপশহর নির্মাণ অব্যাহত রেখেছে।