টিডিএন বাংলা ডেস্ক: আমেরিকার বিমান দূর্ঘটনা মৃত্যু হয়েছে ৯ জনের। বিমানে মোট ১২ জন যাত্রী ছিলেন। জানা গেছে বিমানটি সাউথ ডাকোটা বিমানবন্দর থেকে ওড়ার কয়েক মিনিটের মধ্যেই ভেঙে পড়ল বিমান। 

দুর্ঘটনায়গ্ৰস্থ বিমানের মধ্যে দু’‌জন শিশুও রয়েছে। প্রাণে বেঁচে গেলেও আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন তিনজন বলে খবর। বিমানটির নাম প্যালিটাস পিসি–১২। এই ঘটনায় এখন শোকের ছায়া এলাকায়। মার্কিন বিমান পরিবহন মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, ঝড়ের পূর্বাভাস থাকা সত্ত্বেও সিঙ্গল ইঞ্জিনের ওই বিমানটি শনিবার আকাশে ওড়ে দুপুর সাড়ে ১২টা নাগাদ। কিন্তু ওড়ার পরই হঠাৎ বিমানটি কেন ভেঙে পড়ল তা নিয়ে তদন্ত করা হচ্ছে। ডাকোটার চেম্বারলেন বিমানবন্দর থেকে ওড়ার পরই সেটি ভেঙে পড়ায় শোরগোল পড়ে গিয়েছে। বিমানবন্দর থেকে এক কিলোমিটারের মধ্যেই বিমানের ধ্বংসস্তূপ খুঁজে পাওয়া গিয়েছে। বিমানটি ওড়ার আগে পরীক্ষা করা হয়েছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

এই বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে রয়েছেন বিমানের চালকও। বিমানে মোট ১২ জন যাত্রী ছিলেন। যে তিনজন বেঁচে গিয়েছেন তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই বিমানটির গন্তব্য ছিল ইডাহো জলপ্রপাত। তাই তার অবতরণের কথা ছিল ইডাহো বিমানবন্দরে। কিন্তু তা পৌঁছতে সক্ষম হয়নি বিমানটি। একসঙ্গে এতজনের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে।