টিডিএন বাংলা ডেস্ক: অস্ট্রেলিয়ার গুরুত্বপূর্ণ শহর নিউ সাউথ ওয়েলস থেকে কিছুটা দূরে সিডনির কাছাকাছি একটি জঙ্গলে ভয়াবহ আগুন লাগে। কিছুক্ষণের মধ্যেই দাবানল জঙ্গলে ছড়িয়ে পড়ে। সেই খবর পাওয়া মাত্রই আগুন নেভাতে জঙ্গলে যায় দমকল বাহিনী। কিন্তু আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয় দমকল বাহিনী। উল্টো নিজেদের প্রাণ বাঁচতে জঙ্গল থেকে নিরাপদ স্থানের দিকে ছুট দেয় অগ্নি নির্বাপক কর্মীরা। বৃহস্পতিবার একজন অগ্নি নির্বাপক কর্মী বনে ছড়িয়ে পড়া আগুনের ভিডিও ধারণ করেন। ঘটনাকে ‘দুর্যোগের সিনেমা’ বলে অভিহিত করা হয়েছে।

সূত্রের খবর, সিডনির সাব ফায়ার স্টেশন ইঙ্গলেউডের এনএসডব্লিউ ৭৯ স্টেশনের অগ্নি নির্বাপক কর্তৃপক্ষ তাদের ফেসবুক পোস্টে আগুনের ভিডিও দিয়ে লেখেন, আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি, এখানে আমাদের কেউ আহত হয়নি। আমাদের কোন গাড়িও ক্ষতিগ্রস্ত হয়নি। এই ভিডিও দেয়া হয়েছে দাবানল সম্পর্কে সবাইতে সচেতন করার জন্য। কেননা আমরা সচেতন না হলে এর পরিণাম ভয়াবহ হতে পারে। আর সবচাইতে বড় শিক্ষা হচ্ছে, আগুন নিয়ন্ত্রণ করতে না পারলে সময় থাকতে সেখান থেকে নির্দিষ্ট দূরত্বে চলে আসা উচিত।

উল্লেখ্য, সিডনির থেকে ৭৫ কিলোমিটার দূরে ওরেঞ্জভ্যালিতে আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে পালিয়ে এসে কোনও মতে প্রাণে রক্ষা পায় দমকল বাহিনী।