টিডিএন বাংলা ডেস্ক: বেলজিয়ামের স্থানীয় সরকার নির্বাচনে সিটি কাউন্সিলর পদে দুই প্রবাসী বাংলাদেশি নির্বাচিত হয়েছেন। রবিবার অনুষ্ঠিত এই সিটি কর্পোরেশন নির্বাচনে এই প্রথম একসাথে দুইজন বাংলাদেশী কাউন্সিলর হয়েছেন।
দুই বাংলাদেশি মোতাহের হোসেন রাজধানী ব্রাসেলসের ইক্সেলস কমিউনে ও শায়লা শারমিন বেলজিয়ামের দ্বিতীয় বৃহত্তম শহর বন্দরনগরী অন্তারপেনের বুর্গারহাউটে সিটি কাউন্সিলর নির্বাচিত হন। এর ফলে ইইউ’র অন্যতম সদস্য দেশ বেলজিয়ামে নতুন রেকর্ড স্থাপন করলো বাংলাদেশি বংশোদ্ভূতরা।
আলাদা আলাদা রাজনৈতিক দল থেকে মোতাহের হোসেন চৌধুরী দ্বিতীয়বারের মতো এবং মিসেস শায়লা শারমিন প্রথমবারের মতো বাঙালি নারী হিসেবে নির্বাচিত হয়েছেন। বেলজিয়ামের অন্তারপেনে জেলা পরিষদ ও মিউনিসিপ্যালিটি নির্বাচনে বিদেশী অধ্যুষিত এলাকায় ওয়ার্কার্স পার্টির মনোনয়নে জয় ছিনিয়ে আনেন শায়লা শারমীন। একই জেলার পিভিডিএ পার্টির পক্ষে লড়েন মোতাহের হোসেন চৌধুরী। তারা বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন।
ইউরোপের এই দেশটিতে স্থানীয় সরকার নির্বাচনে বাংলাদেশিদের এমন বিজয়ে সেদেশে বাংলাদেশের অবস্থান আরও শক্তিশালী হবে এবং এর ফলে ভবিষ্যতে অন্যান্য দেশেও বাংলাদেশীদের সাফল্যের পথ আরো প্রশস্ত হবে বলে আশা করেন প্রবাসিরা।