টিডিএন বাংলা ডেস্ক : গত শনিবার মুসলিমদের সংরক্ষন প্রস্তাবিত এক বিল পাশ করা হয় তেলেঙ্গানা মন্ত্রীসভায়। যদিও  বিধানসভায় অনুষ্ঠিত রবিবারের বিশেষ অধিবেশন চলাকালীন এই বিলের বিরোধীতা করতে থাকেন বিজেপি বিধায়করা। এই ঘটনার পর বিজেপির পাঁচজন বিধায়ককে সদন থেকে বরখাস্ত করা হয়েছে। এই পাঁচজন বিজেপি বিধায়ক হলেন – কিশন রেড্ডি, কে লক্ষন, রাজা সিং, এনবিএসএস প্রভাকর এবং চিন্তলা রামচন্দ্র রেড্ডি।

বরখাস্ত বিজেপি সদস্য কে লক্ষন বলেন যে, তারা সরকারের আসল চেহারা খুলে দেবেন। অন্যদিকে কিশান রেড্ডি অভিযোগ করেন যে, তেলেঙ্গানা সরকার ভোট ব্যাঙ্কের রাজনীতি করছে। তিনি বলেন, উত্তরপ্রদেশে বিজেপির জয়ের পর ক্ষমতা হারানোর ভয় পাচ্ছেন চন্দ্রশেখর রাও।

উল্লেখ্য, মুসলিমদের চাকরি এবং শিক্ষায় সংরক্ষন বাড়ানোর বিষয়ে বিজেপির তেলেঙ্গানা শাখা প্রথম থেকেই বিরোধীতা করে আসছে। নির্বাচনের সময় চন্দ্রশেখরের পার্টি রাজ্যের মুসলমানদের স্বার্থে সংরক্ষন ১২ শতাংশ বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিল। ২০১৪ সালের নির্বাচনের সময় দেওয়া এই প্রতিশ্রুতি পূরণ করতেই মূলত এই বিল পাশ করেছে তারা।

মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এই সপ্তাহেই বলেছিলেন যে, রাজ্য সরকার এই প্রতিশ্রুতি পালনের যথাযথ চেষ্টা করবে। যদিও, এই বিল কার্যকর করতে কেন্দ্র সরকারের অনুমতি লাগবে।