টিডিএন বাংলা ডেস্ক : পুলওয়ামা সন্ত্রাসী হামলায় শহীদ হওয়া জওয়ানদের পরিবারকে সাহায্য করল এক ভিক্ষুক। মহিলা ভিক্ষুকের নাম হল নন্দিনী শর্মা। ভিখারির শেষ ইচ্ছে হিসেবে শহিদদের পরিবারকে ৬ লক্ষ ৬১ হাজার টাকা দিল। এই মহিলা ভিক্ষুকের ৬ মাস (আগষ্ট, ২০১৮) আগে মৃত্যু হয়। আজমের একটি মন্দিরে ভিক্ষা করতেন নন্দিনী।

আজমের বাজরনগড়ের আম্বা মাতা মন্দিরের বাইরে ভিক্ষা করে টাকা সংগ্রহ করেছিলেন। তিনি ব্যাংকে প্রতিদিন টাকা জমা দেওয়ার অভ্যাস তৈরি করেছিলেন এবং ত তার অ্যাকাউন্টের সুরক্ষার জন্য দুই ট্রাস্টি মনোনীত করেছিলেন।তার নামে করা একটি ব্যাঙ্ক আকাউন্টে সেই টাকা জমা করা হত।জমানো টাকা যাতে মহৎ কাজে লাগানো হয় মৃত্যুর আগে সেই ইচ্ছা প্রকাশ করেন নন্দিনী শর্মা। সেই ইচ্ছানুযায়ী ট্রাস্টির পক্ষ থেকে মহিলাটির বছরের পর বছর ধরে ভিক্ষা করে জমানো টাকা শহীদ জওয়ানদের পরিবারকে সাহাজ্যর জন্য জমা করা হয়েছে।

আজমের কালেক্টর বিশ্ব মোহন শর্মা বলেন, ট্রাস্টিরা বুধবার জেলা প্রশাসন কার্যালয়ে আসেন এবং শহীদদের জন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ দান করার ইচ্ছা প্রকাশ করেন। আইনি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর এই পরিমাণ টাকা গৃহীত হয় এবং তাদের কাছে একটি শংসাপত্র জারি করা হয়।

এক ট্রাস্টি সন্দীপ গৌড় বলেন, “তার সঞ্চয় ভিক্ষাবৃত্তি থেকে এসেছিল, তারপরেও তিনি দেশের জন্য কিছু ব্যবহার করতে চেয়েছিলেন এবং তাই আমরা পুলওয়ামা হামলায় নিহত সিআরপিএফ জওয়ানদের জন্য এটি ব্যবহার করা ভাল বলে মনে করি”।