টিডিএন বাংলা ডেস্ক: গত শনিবার থেকে সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে হিংসা ঘটনায় অগ্নিগর্ভ দিল্লি। একের পর এক মৃত্যু বেড়ে মঙ্গলবার সকাল পর্যন্ত ২০ তে দাঁড়িয়েছে। আহত প্রায় ২ শতাধিক। এমন অগ্নিগর্ভ পরিস্থিতিতে হিংসায় মদত দিচ্ছে বিজেপি বিধায়ক। এমনটাই অভিযোগ দিল্লির ক্ষমতাসীন দল আম আদমি পার্টি। শুধু অভিযোগ নয় তারা তার পক্ষে একটি ভিডিও প্রকাশ করেছে। আপের দাবি, সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে রাজধানীতে যে হিংসার বাতাবরণ তৈরি হয়েছে, তাতে প্রত্যক্ষ মদত দিচ্ছেন লক্ষ্মীনগর কেন্দ্রের বিজেপি বিধায়ক অভয় বর্মা।

আপের শেয়ার করা ওই ভিডিওতে দেখা যাচ্ছে, লক্ষ্মীনগর কেন্দ্রের বিজেপি বিধায়ক অভয় বর্মার নেতৃত্বে সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে মিছিল করছেন তাঁর সমর্থকরা। সেই শোভাযাত্রা থেকেই শোনা যাচ্ছে, সেই বিতর্কিত ‘গোলি মারো’ স্লোগান। মিছিলে অভয় বর্মার সমর্থকরা, ‘পুলিশ কে হত্যারে কো, গোলি মারো সালো কো’, ‘দেশ কে হত্যারো কো, গোলি মারো সালো কো’র মতো স্লোগান দেন। সরাসরি সাম্প্রদায়িক কথা বলতেও শোনা যায় তাঁদের।

বিজেপি সমর্থকরা বলেন, ‘যো হিন্দু হিত কি বাত করেগা, ও ইস দেশ মে রাজ করেগা’। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, ‘যাঁরা হিন্দুদের স্বার্থের কথা বলবে, তাঁরাই এই দেশে রাজত্ব করবে।’ এরপর ওই মিছিল থেকে ‘জয় শ্রীরাম’ স্লোগানও দেওয়া হয়।

এই ভিডিও শেয়ার করেছেন আম আদমি পার্টির বিধায়ক সঞ্জয় সিং। তাঁর অভিযোগ, অমিত শাহ শুধু লোকদেখানোর জন্য সর্বদলীয় বৈঠক করছেন। আর অন্যদিকে, তাঁর দলেরই বিধায়ক দাঙ্গায় উসকানি দিচ্ছেন।

উল্লেখ্য, এর আগেও দিল্লি বিধানসভা নির্বাচনের সময় দিল্লির একটি জনসভায় কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর স্লোগান তুলেছিলেন, “দেশকি গদ্দারো কো…”, তাতে জনতা গলা মিলিয়েছিল, ” গোলি মারো শালো কো।” এর পরেই দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সিএএ বিরোধী শান্তিপূর্ণ আন্দোলনে এলোপাতাড়ি গুলি চালায় রামভক্ত গোপাল। দিল্লি পুলিশের সামনে একাজ করলেও দিল্লি পুলিশ সেদিন নিরব দর্শকের ভূমিকা পালন করেছিল।