টিডিএন বাংলা ডেস্ক: সোমবার মোদীর বায়োপিক নিয়ে সুপ্রিম কোর্টকে রিপোর্ট দেবে কমিশন। তার আগে আবার বিপত্তি। ‘পিএম নরেন্দ্র মোদী’ ছবির পর প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে তৈরি ওয়েব সিরিজের উপরও নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। ওই ওয়েব সিরিজের সম্প্রচার বন্ধ করতে ‘এরস নাও’কে নির্দেশ দিল কমিশন। তাদের তরফে চিঠি দিয়ে জানানো হয়েছে, নরেন্দ্র মোদীর জীবনী তথ্য নিয়েই তৈরি হয়েছে ওই ওয়েব সিরিজ। যেখানে মোদী একজন রাজনৈতিক নেতা এবং এই নির্বাচনের প্রধানমন্ত্রী পদ প্রার্থী, সে ক্ষেত্রে এই ছবি প্রদর্শন করা উচিত নয় বলে জানায় কমিশন।

কমিশনের তরফে আরও জানানো হয়, নরেন্দ্র মোদীর শৈশব থেকে একজন সফল রাজনীতিক হওয়ার জীবন তুলে ধরা হয়েছে ওই ওয়েব সিরিজে। এই ছবি নির্বাচনে প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে। উল্লেখ্য, বিবেক ওবেরয়ের অভিনীত পূর্ণ দৈর্ঘ্যের ছবি ‘পিএম নরেন্দ্র মোদীর’ মুক্তির উপর নিষেধাজ্ঞা জারি করে নির্বাচন কমিশন।

পুরো ছবি দেখে রিপোর্ট দেওয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। ট্রেলর দেখেই ওই ছবির মুক্তির উপর নিষেধাজ্ঞা জারি করে কমিশন। ফের ছবির নির্মাতার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। সম্পূর্ণ ছবি দেখে কমিশনকে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সম্প্রতি বিবেক ওবেরয় জানিয়েছেন, ছবির প্রদর্শনী কমিশনের আধিকারিকরা দেখেছেন। ছবি নিয়ে তাঁদের উত্তরে খুশি বলে দাবি ওবেরয়ের। যদি নির্বাচন চলাকালীন ওই ছবি মুক্তি পাবে কিনা এখনও পর্যন্ত জানা যায়নি।