টিডিএন বাংলা ডেস্ক : গত ৯-ই ফেব্রুয়ারি থেকে পর পর ৫ দিন ধরে ৩৬ ঘন্টা জিজ্ঞাসাবাদ করার পর শেষ হল জেরা। সিবিআই এর জেরার হাত থেকে মুক্তি পেয়ে বুধবার বিকেলেই কলকাতা ফিরে আসছেন পুলিশ কমিশনার রাজীব কুমার। বুধবার বিকেলের বিমানেই শিলং থেকে শহরে ফিরছেন তিনি।

রাজীব কুমারের জন‍্য প্রায় ৪৬টি প্রশ্ন স্পেশাল ভাবে তৈরী করেছিলেন সিবিআই আধিকারীকরা। সূত্রের খবর, বেশ কয়েকটি উত্তর এড়িয়ে গিয়েছেন রাজীব। তবে বিগত চারদিনের মত এদিনও রাজীব কুমারের বয়ান রেকর্ড করা হয়। গতকাল তলব পেয়ে এদিন সকালেই শিলং-এর সিবিাই দফতরে পৌঁছে যান রাজীব কুমার। প্রায় তিন ঘন্টা চলে জেরা পর্ব। শীর্ষ আদালতে তাঁকে হলফনামা পেশ করতে হবে সিপিকে। সেজন্য সময় প্রয়োজন তাঁর। তাই রয়েছে এদিন কলকাতা ফিরতে হবে তাঁকে। মঙ্গলবারই সিবিআইয়ের কাছে এই মর্মে লিখিত আর্জি জানিয়েছিলেন রাজীববাবু।

সূত্রের খবর, তাঁর আবেদনে রাজী সিবিআই। তবে জানিয়ে দেওয়া হয়েছে বয়ান রেকর্ড করার জন্য ২০শে ফেব্রুয়ারির পর তাঁকে ফের ডাকা হতে পারে শিলঙে।

কলকাতায় ফিরে কুণাল ঘোষ বিস্ফোরক অভিযোগ করেন কলকাতার পুলিশ কমিশনারের বিরুদ্ধে। সিবিআই জেরাতেও বেশ কিছু নথি তিনি তুলে দিয়েছেন। যা খতিয়ে দেখে জিজ্ঞাসাবাদ করা হয় রাজীব কুমারকে। সই জেরা পর্বে মিলেছে অসঙ্গতি থাকলেও সিবিআই আধীকারিক রা রাজীব কুমারের বয়ানের ভিত্তিতে সারদার জট কিছুটা হলেও খুলবে বলেই মনে করা হচ্ছে।