টিডিএন বাংলা ডেস্ক: এক এক করে কেরলের দেখানো পথেই হাঁটছে দেশের অবিজেপি রাজ‍্যগুলি। এবার তেলেঙ্গানা বিধানসভাতেও পাস হতে চলেছে সিএএ বিরোধী প্রস্তাব। রবিবার তেলেঙ্গানা ক্যাবিনেট দাবি তোলা হয়, কেন্দ্র অবিলম্বে আইন বাতিল করুক। সংসদে সিএএ নিয়ে বিরোধিতার পর সিএএ নিয়ে চুপ ছিল টিআরএস। যা নিয়ে প্রশ্ন তুলেছিল বিরোধী বিজেপি। এবার তারই জবাব দিলে তেলেঙ্গানার টিআরএস সরকার।

তেলেঙ্গানা রাজ্য ক্যাবিনেট সিদ্ধান্ত নিয়েছে, বিধানসভার বাজেট অধিবেশনেই সিএএ বিরোধী প্রস্তাব আনা হবে। যে ভাবে এর আগে দেশের চার অবিজেপি রাজ্য সিএএ-র বিরুদ্ধে প্রস্তাব এনেছে, সেভাবেই এই প্রস্তাব আনা হবে।কে চন্দ্রশেখর রাও-এর নেতৃত্বাধীন তেলেঙ্গানার ক্যাবিনেট বৈঠকে বিজেপি সরকারের কাছে আবেদন করা হয়েছে নাগরিকত্বের ক্ষেত্রে ধর্মের ভিত্তিতে যেন কোনও বিভেদ তৈরি করা না হয়।

সিএএ-র বিরুদ্ধে কড়া অবস্থান নিয়ে গত মাসেই চন্দ্রশেখর রাও বলেছিলেন, সিএএ-র বিরুদ্ধে তিনি আঞ্চলিকদলগুলি এবং মুখ্যমন্ত্রীদের বৈঠক ডাকতে পারেন।

উল্লেখ্য, বাম শাসিত কেরল কেরলে সর্ব প্রথম এই সিএএ বিরোধী প্রস্তাব পাস করা হয়। তার পর এক এক করে পাঞ্জাব রাজস্থান সহ তৃণমূল শাসিত বাংলাতেও পাস হয়ে যায়। এবার আবার তেলেঙ্গানাতেও পাস হতে চলেছে। বলা যতেই পারে যে মোদি সরকার তীব্র চাপের মধ্যে পড়ে গেল।