টিডিএন বাংলা ডেস্ক: গণপ্রহারে মৃত পেহলু খানের নাম রাজস্থান পুলিশের চার্জশিটে। এতে ক্ষুব্ধ অল ইন্ডিয়া মজলিস ই ইত্তেহাদুল মুসলিমেন এর প্রধান আসাদউদ্দিন ওয়েসী। রাজস্থানের মুসলমদের কাছে তাঁর আবেদন, কংগ্রেসকে আর সমর্থন নয়। তারা প্রতারণা করেছে।

ওয়েসী বলেন, পেহলু খান যখন আক্রান্ত হয়েছিলেন, কংগ্রেস ঘটনার নিন্দা করেছিল। এখন কংগ্রেস যেটা করল সেটাও নিন্দনীয়। মুসলিমদের কাছে আমার আবেদন, তাদের আর সমর্থন নয়। তারা আমাদের সঙ্গে প্রতারণা করেছে।

গতকাল আলওয়ার গণহত্যায় পুলিশ চার্জশিট ফাইল করেছে। সেখানে ২ টি এফআইআর করা হয়েছে। একটিতে গরু পাচারের অভিযোগে পেহলু খানের নামে এফআইআর দায়ের হয়েছে। অন্যটিতে তাঁকে মারার ঘটনায় ৮ জন অভিযুক্ত। এপ্রসঙ্গে মীম প্রধান বলেন, কংগ্রেস যখন ক্ষমতায় এসেছে, তারা বিজেপির রেপ্লিকায় পরিণত হয়েছে। তারা বিরোধী থাকার সময় কুম্ভীরাশ্রু ঝরিয়েছে। পুলিশের চার্জশিটে পেহলু খান ছাড়াও তাঁর দুই ছেলে ইশরাদ ও আসিফের নাম আছে। রাজস্থান বোভাইন অ্যানিমেল (প্রভিশন অফ স্লটার অ্যান্ড রেগুলেশন অফ টেমপোরারি মাইগ্রেশন অর এক্সপোর্ট) অ্যাক্ট ১৯৯৫- এ তাঁদের অভিযুক্ত করা হয়েছে। পেহলু খানের বিরুদ্ধে চার্জশিট তৈরি হয়েছে গত বছরের ৩০ ডিসেম্বর। অর্থাৎ রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ক্ষমতায় আসার ১৩ দিন পর। গতকাল এই নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাওয়ার আগের সরকারের ওপর দোষ চাপান গেহলট। তিনি বলেন, আগের বিজেপি সরকারের আমলে তদন্ত হয়েছিল। প্রয়োজনে আবার তদন্ত হবে। তাঁর এই যুক্তি মানতে রাজি নন মীম প্রধান।