টিডিএন বাংলা ডেস্ক: বিজয় মালিয়া ও নীরব মোদি মতো আরও ৩৪ জন বড় ব‍্যবসায়ী নিরবে দেশ ছেড়ে পালিয়েছে, ইডির রির্পোটে উঠে এসেছে এই তথ্য অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার দুর্নীতি মামলায় এজেন্ট সুশেন মোহন গুপ্তকে জামিনে মুক্তি যাতে না দেওয়া হয়, তার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট । সেই মামলা চলাকালীন এক চমকপ্রদ তথ্য আদালতে পেশ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ইডির তরফে জানানো হয়েছে, শুধুমাত্র নীরব মোদী ও বিজয় মালিয়াই নয়, সকলের অগোচরে আরও ৩৪ জন ব্যবসায়ী দেশ থেকে পালিয়ে গিয়েছেন। মোট ৩৬ জন পলাতক ব্যবসায়ীদের তালিকায় নীরব মোদী, মেহুল চোকসি, বিজয় মালিয়া ছাড়াও নাম রয়েছে স্টার্লিং বায়োটেকের সান্দেসরা ভাইদের। গত কয়েকবছর ধরে এমনটা হয়েছে বলে দাবি করেছে ইডি।

অগাস্টা ওয়েস্টল্যান্ড মামলায় ধৃত ডিফেন্স এজেন্ট সুশেন মোহন গুপ্তর ডায়রি খতিয়ে জনৈকি ‘আরজি’ নামের কোনও ব্যক্তির উল্লেখ পাওয়া গিয়েছে। আদালতের কাছে ইডির আবেদন , এই রহস্যজনক ব্যক্তি সম্পর্কে তথ্য যতক্ষণ না পাওয়া যাচ্ছে, ততক্ষণ যেন সুশেনকে ছাড়া না হয়।

সুশেনের বিরুদ্ধে অভিযোগ করে ইডির দাবি, তার বিরুদ্ধে তথ্য নষ্ট করে দেওয়ার অভিযোগ রয়েছে। পাশাপাশি প্রত্যক্ষ্যদর্শীদেরও অগাস্টা ওয়েস্টল্যান্ড মামলায় প্রভাবিত করছিলেন সুশেন।