টিডিএন বাংলা ডেস্ক: তেলেঙ্গানায় বিরোধী দলের মর্যাদা দাবি করতে চলেছে অল ইন্ডিয়া মজলিস ই ইত্তেহাদুল মুসলিমেন (মীম)। আসাদউদ্দিন ওয়েসীর দলে ৭ জন বিধায়ক আছেন। এই কারণে তিনি তেলেঙ্গানা বিধানসভায় বিরোধী দলের মর্যাদা দাবি করছেন। কারণ কংগ্রেসের চেয়ে তাঁর দলের বিধায়ক সংখ্যা বেশি।

দলের সভাপতি ও হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েসী সাংবাদিকদের কাছে বলেন, বিধানসভায় তাঁর দল দ্বিতীয় বৃহত্তম শক্তি। একইসঙ্গে তিনি আরও বলেন, স্পিকারকে আমরা অনুরোধ করব, মীম বিধানসভায় দ্বিতীয় বৃহত্তম দল। তাই বিরোধী দলনেতার পদ আমাদের দেওয়া হোক। এ প্রসঙ্গে তিনি দিল্লি বিধানসভার উদাহারণ টেনে আনেন। তাঁর কথায়, দিল্লি বিধানসভায় ৭০ জন বিধায়ক। বিজেপির বিধায়ক সংখ্যা ৩। তা সত্ত্বেও তাদের বিরোধী দলের মর্যাদা দেওয়া হয়েছে। মীমের বিধায়ক সংখ্যা তেলেঙ্গানায় ৭। আমরা স্পিকারকে বিরোধী দলনেতার পদ দেওয়ার অনুরোধ করব। কারণ আমাদের বিধায়ক সংখ্যা কংগ্রেসের চেয়ে বেশি। তাঁর মতে দ্বিতীয় বৃহত্তম শক্তি হওয়ায় মীম এই সুযোগ পাবে। এব্যাপারে স্পিকার আশাবাদী পদক্ষেপ করবেন বলে তাঁর বিশ্বাস।

এই মুহূর্তে কংগ্রেসের বিধায়ক সংখ্যা ৬-এ এসে দাঁড়িয়েছে। আকবারুদ্দিন ওয়েসী তেলেঙ্গানা বিধানসভায় মীমের ফ্লোর লিডার। তাঁকেই বিধানসভার বিরোধী দলনেতা করার দাবি জানানো হবে।