টিডিএন বাংলা ডেস্ক: নাগরিকত্ব সংশোধনী বিল আইনে পরিণত হওয়ার আগে থেকেই জ্বলছে পুরো অসম। ভয়াবহ রূপ ধারণ করেছে অসম। অসমে জারি করা হয়েছে ১৪৪ ধারা। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিসেবা। এবার নতুন নাগরিকত্ব সংশোধনী আইনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে একাধিক পিটিশন দায়ের করল অসমের বিরোধী নেতারা। শনিবার সুপ্রিম কোর্টে যে সমস্ত বিরোধী নেতারা পিটিশন দায়ের জমা দিয়েছেন তাঁদের মধ্যে রয়েছেন অসম বিধানসভার বিরোধী দলনেতা দেবব্রত শইকিয়া, বরাপেটার সাংসদ আবদুল খালেক, মরিয়ানির বিধায়ক রূপজ্যোতি কুর্মি।

উল্লেখ‍্য, এআইএমআইএম সুপ্রিমো আসাদুদিন্ন ওয়াইসি–ও এদিনই সুপ্রিম কোর্টে একই ইস্যুতে পিটিশন দায়ের করেছেন। অন্যদিকে, এদিন সকাল ৯টা থেকে বিকেল চারটে পর্যন্ত গুয়াহাটিতে কার্ফিউ শিথিল করা হয়।

শিলং–ও শনিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত কার্ফিউ শিথিল করা হয়েছে। কার্ফিউ শিথিল হতেই খোলে বাজারহাট। ট্রেন পরিষেবা চালু হয়। গন্তব্যে পৌঁছনোর তাড়ায় গুয়াহাটি স্টেশনে ভিড় করেন যাত্রীরা। প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে দোকান–বাজারে ভিড় করেন ক্রেতারা। দিসপুর, চাঁদমারি, সর্বত্র একই ছবি। পেট্রোল পাম্পেও গাড়িতে তেল ভরতে লম্বা লাইন দেখা যায়। তবে স্কুল, কলেজ, অফিস বন্ধই রয়েছে শনিবারও।