টিডিএন বাংলা ডেস্ক: বিজেপি সরকারের আমলে সাংবাদিকদেরও কোনো নিরাপত্তা নেই। দেশের মধ্যে বারবার সাংবাদিক নিগ্ৰহের ঘটনা ঘটছে। সংবাদ মাধ্যম আক্রান্ত হচ্ছে। হত্যা করা হচ্ছে সাংবাদিকদেরও। গৌরি লঙ্কেশের মতো সাহসী ও প্রতিবাদী সাংবাদিক কেও হত‍্যা করা হয়েছিল। এবার খোদ দিল্লির বুকে মিতালি চন্দোলা এক সাংবাদিক কে লক্ষ্য করে গুলি চালায় কয়েকজন দুষ্কৃতি। তবে রাজধানীর বুকে এটা প্রথম নয়, এর আগেও ২০০৮ সালে দক্ষিণ দিল্লির বসন্ত কুঞ্জের কাছে রাত সাড়ে ৩টে নাগাদ গাড়ি চালিয়ে যাওয়ার সময়ে গুলি চালিয়ে হত্যা করা হয়েছিল সাংবাদিক সৌমিয়া বিশ্বনাথনকেও।

সূত্রের খবর, শনিবার মধ্যরাতে পূর্ব দিল্লির বসুন্ধরা এনক্লেভ এলাকা দিয়ে নিজের হোন্ডা আই টোয়েন্টি গাড়ি চালিয়ে নয়ডায় ফির ছিলেন সাংবাদিক মিতালি চন্দোলা। সেই সময়ে হঠাৎই একটি মারুতি সুইফ্ট গাড়ি তার গাড়িটিকে ওভারটেক করে। সেই সময়ে গাড়িতে বসে থাকা মুখোশ পরা কয়েকজন তার গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। পরপর দুটি গুলি তার গাড়ি লক্ষ্য করে চালায় দুষ্কৃতীরা। যার একটি তারা গাড়ির সামনের কাঁচে লাগে। অন্য গুলিটি কাঁচ ভেদ করে লাগে তার হাতে।

মিতালি জানিয়েছেন তাঁকে লক্ষ্য করে গুলি চালানোর আগে তাঁর গাড়ির সামনের কাঁচে ডিম ছোঁড়ে দুষ্কৃতীরা। ঘটনার পর আহত সাংবাদিককে ভর্তি করা হয় পূর্ব দিল্লির ধর্মশালা হাসপাতালে। বর্তমানে আহত সাংবাদিকের অবস্থা স্থিতিশিল বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, ঘটনার তদন্ত চলছে। কী কারণে মিতালির গাড়ি লক্ষ্য করে ডিম ছুঁড়ে ও পরে গুলি জালালো দুষ্কৃতীরা তার তদন্ত চলছে। একইসঙ্গে এই ঘটনার সঙ্গে কোনও গ্যাং যুক্ত আছে কি না তারও অনুন্ধান চলছে। পাশাপাশি বয়ানে মিতালি জানিয়েছে, তাঁর পরিবারের সঙ্গে তাঁর সম্পর্ক ভালো নয়। যার জেরে পুলিশের অনুমান পারিবারিক বিবাদের জেরে এই হামলা হতে পারে।