টিডিএন বাংলা ডেস্ক:  তাঁর বাবা এইচডি দেবেগৌড়া নরেন্দ্র মোদীর তুলনায় ভালো প্রধানমন্ত্রী ছিলেন। এদিন এমনটাই দাবি করলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী। ১৯৯৫ সালে ১০ মাসের জন্য প্রধানমন্ত্রী হয়েছিলেন দেবেগৌড়া। সেই সময় দেশে কোনও জঙ্গি হামলার ঘটনা ঘটেনি। বলেছেন কুমারস্বামী। লোকসভা নির্বাচনের পর গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন তাঁর বাবা, বলেছেন কুমারস্বামী।

কর্ণাটকে কংগ্রেসের সমর্থন নিয়ে সরকার গড়েছেন কুমারস্বামী। জোট নিয়ে তাঁকে চোখের জল ফেলতেও দেখা গেছে। কিন্তু দিল্লিতে বিরোধী জোটের সলতে পাকানোর পর্ব থেকে উল্লেখযোগ্য ভূমিকা নেন দেবেগৌড়া। কুমারস্বামীর এদিনের মন্তব্যের পর জল্পনা মাথাচাড়া দিয়েছে, আগামী দিনে দিল্লিতে সরকার গড়ার ক্ষেত্রে কী ভূমিকা নেবেন দেবেগৌড়া।

এদিন কুমারস্বামীর প্রশ্ন, তাঁর বাবা যখন প্রধানমন্ত্রী হয়েছিলেন, তখন কি কোনও জঙ্গি হামলার ঘটনা ঘটেছিল? সেই সময় সারা দেশে শান্তি বজায় ছিল বলে দাবি করেছেন কুমারস্বামী। সেই সময়কার রেকর্ড মিলিয়ে দেখার কথাও বলেন তিনি। জাতীয় সুরক্ষা সেই সময় ভাল ছিল বলেও দাবি করেন কুমারস্বামী।

তবে দেবেগৌড়া প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে নেই বলেই জানান কুমারস্বামী। তিনি সংবাদ মাধ্যমকে বলেন, তাঁর বাবা অভিজ্ঞ প্রশাসক। তাঁর পদক্ষেপ অনুসরণ করতে রাহুল গান্ধীকে পরামর্শ দেওয়া হয়েছে। তাঁর বাবা যে কারও থেকে ভালো বলেও দাবি করেন কুমারস্বামী। কিন্তু এবার তাঁর প্রধানমন্ত্রী হওয়ার আগ্রহ নেই। কেননা তিনি নিজেই রাহুল গান্ধীর নাম প্রোজেক্ট করেছেন। কুমারমস্বামীর দাবি, আগামী নির্বাচনে বিজেপি সরকার থাকবে না। আঞ্চলিকদলগুলি সরকার গঠন করবে বলেও দাবি করেন তিনি।