টিডিএন বাংলা ডেস্ক: দলের ভেতরে থেকে বারবার মোদীর কাজকর্ম নিয়ে সমালোচনা করেছেন বিহারি বাবু শত্রুঘ্ন সিনহা। এবার লোকসভা ভোটে তিনি পটনা থেকেই নির্দল হিসেবে দাঁড়াতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তবে বিজেপি তাঁর বিরুদ্ধে রবিশঙ্কর প্রসাদকে প্রার্থী করতে পারে।

২০১৪ সালে বিজেপির টিকিটেই পটনা সাহিব কেন্দ্র থেকে কংগ্রেসের কুণাল সিংকে হারিয়ে সাংসদ হন শত্রুঘ্ন। তবে, বাজপেয়ীর আমলের এই ক্যাবিনেট মন্ত্রী তেমন কল্কে পাননি মোদীর জমানায়। শুরু থেকেই প্রকাশ্যে মোদী-বিরোধী মন্তব্য করে দলের মধ্যে চক্ষুশূল হয়েছেন বিহারি বাবু। বিরোধীদের সঙ্গে তাঁর ওঠাবসায় স্বভাবতই জল্পনা তৈরি হয় দল ছাড়া শুধুমাত্র সময়ের অপেক্ষা তাঁর। যদিও সে পথে না হেঁটে দলে থেকেই মোদী সরকারের সমালোচনা করে গিয়েছেন তিনি।

জানা যাচ্ছে, ওই কেন্দ্রেই নির্দল প্রার্থী হিসাবে লড়বেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা। তাঁর পিছনে সমর্থন দিতে পারে কংগ্রেস-আরজেডির মহাজোট। নোটবন্দি, জিএসটি-সহ মোদী সরকারের একাধিক ইস্যুর কট্টর সমালোচনা করতে দেখা গিয়েছে এই বিজেপি নেতাকে। কখনও আরজেডি সুপ্রিমো লালু প্রসাদের বাড়ি গিয়ে কখনও বা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিগ্রেডে বিরোধীদের মহাজোট মঞ্চে এসে বিতর্ক উস্কে দিয়েছেন তিনি।