টিডিএন বাংলা ডেস্ক : কোনও মুসলিমকে টিকিট দেওয়া হবে না। এমনই সিদ্ধান্ত নিয়েছে দল। আর এই অভিযোগ করে দল ছাড়ার কথা ঘোষণা করলেন রাজস্থান বিজেপির অন্যতম মুখ হাবিব উর রহমান। ভোটের ঠিক আগেই এভাবেই বিজেপি ছাড়ার হিড়িক লেগেছে রাজস্থানে। রাজস্থানে নির্বাচনের জন্য প্রথম দফায় ১৩১ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে রাজ্য বিজেপি। সেই তালিকায় নাম না থাকায় বিজেপি ত্যাগের কথা ঘোষণা করেন রাজ্যের জনস্বাস্থ্য দপ্তরের মন্ত্রী সুরেন্দ্র গোয়াল। তার পরের দিনই বিজেপি ছাড়ার কথা ঘোষণা করলেন রহমান। ফলে রাজস্থান নির্বাচন ঘিরে চোরাস্রোত তৈরি হচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

দল ছাড়ার কথা জানিয়ে প্রাক্তন দলের প্রতি রহমানের চাঁচাছোলা অভিযোগ, ‘মুসলিমদের প্রার্থী করা হবে না। এই নীতি নিয়েছে বিজেপি। আমার আর কী করার আছে। আমি এমন কিছু করিনি যার জন্য টিকিট পাবোনা। রাজস্থানে বিজেপির দুজন মুসলিম বিধায়ক ছিলেন। রহমান ছেড়ে দেওয়ায় এখন শুধু রয়েছেন দিদওয়ানা কেন্দ্রের বিধায়ক ইউনুস খান। বসুন্ধরা রাজে সিন্ধিয়ার ঘনিষ্ট মুখ হিসাবে পরিচিত ইউনুসেরও নামও প্রথম তালিকায় নেই। কিন্তু তিনি এখনও এই ব্যাপারে কোনও প্রতিক্রীয়া জানাননি।

অন্যদিকে পাঁচবারের বিধায়ক রহমান, ২০০৮ বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেন। তখন বিজেপি রাজ্যে ক্ষমতা হারালেও রহমান জয়ী হন। ২০১৩ সালে ফের জেতেন তিনি। এবার ফের কংগ্রেসে ফিরে যাবেন কীনা সে ব্যাপারে কিছু বলেননি তিনি। তবে সুত্রের খবর কংগ্রেসে ফিরে না গিয়ে রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টিতেও যোগদান করতে পারেন হাবিব উর রহমান।