Sadhan Purkayastha
Sadhan Purkayastha

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, আসাম: বিজেপি একদিকে হিন্দুদের রক্ষার কথা বলছে, অন্যদিকে আবার ডিটেনশন ক্যাম্পে ঢুকিয়ে হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করলেন অসমের বাঙালি উদ্বাস্তু আন্দোলনের নেতা সাধন পুরকায়স্থ। আমরা বাঙালির ওই সচিব এক প্রেস বিবৃতিতে জানান, তেজপুর ডিটেনশন ক্যাম্পে থাকা অবস্থায় ১৩ অক্টোবর অসমের ঢেকিয়াজুলির আলিসিঙ্গা গ্রামের দুলাল চন্দ্র পালের সঠিক চিকিৎসার অভাবে মৃত্যুর জন্য দায়ী সর্বানন্দ সোনোয়াল পরিচালিত অসম সরকার। বাঙ্গালীদের বিদেশি বানিয়ে ডিটেনশন ক্যাম্পে বন্দি করে হত্যা করা হচ্ছে। এখনও পর্যন্ত ২৬ জন বন্দির মৃত্যু হয়েছে। সরকার একদিকে হিন্দুদের রক্ষার কথা বলছেন, অন্যদিকে ডিটেনশন ক্যাম্পে ঢুকিয়ে হত্যা করা হচ্ছে।”
সাধন বাবুর প্রশ্ন,’কেন্দ্র-রাজ্য দুই জায়গায় নিজেদের সরকার থাকা সত্ত্বেও এই পরিণতির জন্য দায়ী কে? যেখানে খুনের আসামির জামিন হয় বা সরকার মামলা প্রত্যাহার করেন, এই ক্ষেত্রে যারা প্রকৃত ভারতীয় নাগরিক তাদেরকে বর্ডার পুলিশ উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিদেশী সাজিয়ে গরিব, দরিদ্র মানুষদের আইনের প্যাচে বন্দি করে রেখেছে।”
তাঁর দাবি,’ আমরা চাই পুনরায় নিরপেক্ষ তদন্ত করে ভারতীয় বাঙালিদের উপর থেকে মামলা প্রত্যাহার করে ডিটেনশন ক্যাম্প থেকে মুক্তি দেওয়া হউক। দুলাল পাল সহ ২৬ জন বন্দি, যারা ডিটেনশন ক্যাম্পে থাকা অবস্থায় মারা গেছে তাদেরকে ভারতীয় ঘোষণা করা হউক। মৃতের পরিবারগুলিকে ২৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হউক। প্রকৃত ভারতীয় নাগরিকদের বিদেশী সাজানোর জন্য বর্ডার পুলিশের যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে আমরা শাস্তির দাবী রাখছি।’