টিডিএন বাংলা ডেস্ক : উনিশের শুরুতেই ভোট যুদ্ধের মাঠে নেমে পড়ার সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া বাহিনী। জানুয়ারির প্রথম সপ্তাহ থেকেই লোকসভা ভোটের প্রচার শুরু করে দিচ্ছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নতুন বছরের ৬ জানুয়ারি কেরালায় উনিশের নির্বাচনের প্রচার চালাবেন মোদী। আগামী ৬ জানুয়ারি দক্ষিণের এই রাজ্যে মোদী প্রচার কর্মসূচি চালু করবেন।

কেরালার পাথানামথিট্টায় যাবেন মোদী। বৃহস্পতিবার একথাই জানিয়েছেন বিজেপির এক শীর্ষ নেতা। অন্ধ্রপ্রদেশ থেকে কেরালায় মোদী আসবেন, জানিয়েছেন সে রাজ্যের বিজেপি সভাপতি পি এস শ্রীধরন পিল্লাই। তিনি বলেছেন, ‘‘গুন্টুর থেকে পাথানামথিট্টায় যাবেন মোদী। লোকসভা ভোটের প্রচার কর্মসূচির জন্যই মোদীর এই সফর।’’

১৪০ আসনের কেরালা বিধানসভায় রয়েছেন মাত্র ১ জন বিজেপি বিধায়ক। আর লোকসভা ভোটে ২০টি আসন রয়েছে কেরালায়। এ ব্যাপারে দারুণ আশাবাদি বিজেপি বাহিনী।

ভোটের প্রচারে কেরালার পাথানামথিট্টায় মোদীর সফর রাজনৈতিক দিক থেকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারণ পাথানামথিট্টা জেলাতেই শবরীমালা মন্দির। যেখানে সব বয়সের মহিলাদের মন্দিরে প্রবেশাধিকার নিয়ে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ের পর থেকেই কার্যত তেঁতে রয়েছে সে রাজ্য। বিক্ষোভের আগুনে জ্বলতে থাকা কেরালার মাটি থেকেই লোকসভা ভোটের জন্য গলা হাঁকাবেন প্রধানমন্ত্রী। এখন সেই পরিস্থিতিতে লোকসভা ভোটের প্রচারে গিয়ে মোদী কী বলেন, সেটাই দেখার!