টিডিএন বাংলা ডেস্ক: গত শনিবার অযোধ্যা মামলার রায়দান করেছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের সেই রায় নিয়ে মন্তব্য করার জেরে মামলা দায়ের করা হল অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (মিম) এর সুপ্রিমো তথা সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির বিরুদ্ধে। তার বিরুদ্ধে জুনি ইন্দোর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগের পরই জেলা আদালত, অভিযোগের সত্যতা খতিয়ে দেখে পুলিশকে ২০ নভেম্বরের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেয়।

উল্লেখ্য, সুপ্রিমকোর্টের রায় বেরোনোর পরেই এআইএমআইএম-এর শীর্ষনেতা তথা হায়দরাবাদের সাংসদ আদালতের রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, এই রায়ে তিনি খুশি নন। তাঁর কথায়, সুপ্রিম কোর্ট নিশ্চয় সর্বোচ্চ কিন্তু অভ্রান্ত নয়। আমরা অধিকারের জন্য লড়েছিলাম, দান হিসাবে ৫ একর জমির দরকার নেই। আমাদের উচিৎ ওই ৫ একর জমি প্রত্যাখান করা, দাক্ষিণ্যের প্রয়োজন নেই’। এখানেই শেষ নয়। ওই সাংসদের আরও প্রশ্ন, বাবরি মসজিদ কি অবৈধ? যদি তাই-ই হয় তাহলে কেন আডবানির বিরুদ্ধে এখনও মামলা চলছে?’

সাংসদের এমন মন্তব্যে বেজায় চটেছে এক পক্ষ। অভিযোগকারীর দাবি, হায়দরাবাদের ওই সাংসদ অযোধ্যা নিয়ে সুপ্রিমকোর্টের রায়ের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছেন। এই ধরণের মন্তব্য শীর্ষ আদালতের অপমান। এই মন্তব্যের দ্বারা মানুষের ধর্মীয় ভাবনাকে আঘাতের চেষ্টা করেছেন। সাংসদ নিজেও একজন ব্যারিস্টার। সেই দিক থেকে তাঁর বক্তব্যে লাগাম থাকা উচিৎ ছিল বলেও মনে করেন অভিযোগকারী। সাংসদের বিরুদ্ধে ১৫৩ এ– ২৯৫ এ সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।