টিডিএন বাংলা ডেস্ক: করোনার থাবায় থরহরিকম্প ভারত সহ বিশ্ব। ভারতে হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ইতিমধ্যে কেন্দ্র সরকার ক‍রোনা মোকাবিলায় ১ লাখ ৭০ হাজার কোটি টাকার আর্থিক প‍্যাকেজ ঘোষণা করেছে। ২১ দিনের জন্য লকডাউন করা হয়েছে গোটা দেশ। এই পরিস্থিতিতে ৬ মাসের জন্য সমস্ত ইএমআই মকুব করারও আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। 


সোনিয়া চিঠিতে লিখেছেন, এই অনিশ্চয়তার মুহূর্তে আমাদের সকলকে ব্যক্তিগত স্বার্থের ঊর্ধ্বে উঠতে হবে, দেশের প্রতি, মানবতার প্রতি নিজেদের কর্তব্য পালন করতে হবে। সরকারের প্রতিটি পদক্ষেপ সমর্থন করবে কংগ্রেস, সবরকম সহযোগিতা করবে। এই পরিস্থিতিতে ৬ মাসের জন্য সব ইএমআই মকুব করা হোক, ব্যাঙ্কগুলি যেন এই সময় ঋণের ওপর সুদ না নেয়।

 এছাড়া দিনমজুর, ১০০ দিনের কর্মী, কারখানা কর্মী, নির্মাণ কর্মী, চাষী ও অন্যান্য অসংগঠিত ক্ষেত্রে কর্মরত মানুষদের অ্যাকাউন্টে হোক ডিরেক্ট ক্যাশ ট্রান্সফার। এমনটাই পরামর্শ সোনিয়ার। দরিদ্রদের ন্যূনতম আর্থিক সাহায্যের জন্য তাঁর দলের প্রস্তাবিত ন্যায় প্রকল্প কার্যকর করা যেতে পারে বলে মন্তব্য করেছেন তিনি।