টিডিএন বাংলা ডেস্ক: আগামী দ্বিতীয় দফায় ১৮ ই এপ্রিল দেশের ১৩টি রাজ্যের ৯৭টি লোকসভা আসনে ভোটগ্রহণ অনুষ্টিত হতে চলেছে। কিন্তু সেখানে দেখা যাচ্ছে ১৫৯০জন প্রার্থীর মধ্যে ২৫১জন অর্থাৎ ১৬শতাংশ প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি ধারায় অভিযোগ রয়েছে। লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় তারা প্রতিদ্বন্দ্বীতা করবেন যা নিয়ে এখন চর্চা তুঙ্গে।

ইতিমধ্যেই দ্বিতীয় দফার লোকসভা নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন,তারা মনোনয়ন জমা দেওয়ার সময় তারা যে হলফনামা জমা দিয়েছেন তার ভিত্তিতেই ন্যাশনাল ইলেকশন ওয়াচ এবং অ্যাসোসিয়েশন ফর ডেমোক্ৰাটিক রিফর্মস নিজেদের একটি সমীক্ষা রিপোর্ট প্রকাশ করেছে।

সমীক্ষা রিপোর্টে বলা হয়েছে, দ্বিতীয় দফায় মোট ১৬৪৪ জন প্রার্থী নিজেদের মনোনয়ন জমা দিয়েছেন।তাদের মধ্যে ১৫৯০ জনের হলফনামার ওপর ভিত্তি করে এই রিপোর্ট প্রকাশ করা হয়েছে। প্রকাশিত রিপোর্টে দেখা যাচ্ছে, এই ১৫৯০ জনের মধ্যে ২৫১ জন অর্থাৎ ১৬ শতাংশ প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি ধারায় অভিযোগ হয়েছে।সেখানে কংগ্রেসের ৫৩জন প্রার্থীর মধ্যে ২৩জন প্রার্থীর বিরুদ্ধে রয়েছে ফৌজদারি অভিযোগ। বিজেপির ৫১জন প্রার্থীর মধ্যে ১৬জনের বিরুদ্ধে রয়েছে ফৌজদারি অভিযোগ।বিএসপি ৮০জনের মধ্যে ১৬ জনের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ আছে।