ছবি: ইন্টারনেট

টিডিএন বাংলা ডেস্ক: স্লোগান উঠছে, ‘এক হি নারা, এক হি নাম, জয় শ্রীরাম, জয় শ্রীরাম ’। উড়ছে গেরুয়া পতাকা। এরই মাঝে রায়টগিয়ারে মঙ্গলবার বিকেলে উত্তর – পূর্ব দিল্লির অশোক বিহার লোকালয়ে একটি মসজিদে আগুন দিয়ে গৈরিক হনুমান পতাকা লাগানো হয়েছে মিনারে। অনলাইন নিউজ পোর্টাল দ্য ওয়্যার সূত্রে জানা যায়, সশস্ত্র জনতা জয় শ্রীরাম এবং হিন্দুয়ান কা হিন্দুস্থান ( হিন্দুদের ভারত ) স্লোগান দিচ্ছিল। দ্য ওয়্যার জানিয়েছে, ভবনের উপরে একটি ‘ হনুমান পতাকা ’ বেঁধে দেওয়া হল স্লোগান দিতে দিতেই। শুধু আগুন দেওয়া নয় , দুবৃত্তরা মসজিদের আশপাশের দোকানপাটেও লুটপাট চালিয়েছে।

স্থানীয় বাসিন্দারা দ্য ওয়্যারের সাংবাদিককে জানায়, দোকানগুলিতে যারা লুটপাট করে তারা স্থানীয় বাসিন্দা নয়, বহিরাগত। পুলিশ বাহিনীর কোনও সদস্যকে ওই এলাকায় দেখা যায়নি। বাসিন্দাদের অভিযোগ, পুলিশ মুসলিম সম্প্রদায়ের সদস্যদের এলাকা থেকে সরিয়ে দিয়েছে। তারপর আগুন দেওয়া ও লুটপাট চলে। সেইসঙ্গে ভাগীরথী বিহার মসজিদেও আগুন দেওয়া হয়। স্থানীয় জনতা আগুন নেভাতে পুলিশের সাহায্য চেয়েছিল। কিন্তু পুলিশের দেখা মেলেনি বলে অভিযোগ।

উল্লেখ্য, রবিবার দিল্লিতে সহিংসতা শুরু হওয়ার পর থেকে বুধবার সকাল পর্যন্ত এক পুলিশ সদস্যসহ ২০ জন নিহত ও ১৫০ বেশি আহত হয়েছেন। মঙ্গলবার উত্তর – পূর্ব দিল্লির ভজনপুরা, চাদবাগ এবং কারাওয়াল নগরের বিভিন্ন অংশে দুই সম্প্রদায়ের লোকজন সশস্ত্র অবস্থায় একে – অপরের বিরুদ্ধে হামলা চালায়।

সৌজন্য- পুবের কলম