টিডিএন বাংলা ডেস্ক: জম্মু-কাশ্মীরে সম্প্রতি কংগ্রেস নেতাদের গ্রেপ্তারের ঘটনায় কেন্দ্র সরকারের প্রতি তীব্র ক্ষোভ ব্যক্ত করলেন কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। কিসের ভিত্তিতে তাঁর দলের নেতাদের আটক করা হয়েছে? প্রশ্ন তুলেন প্রিয়াঙ্কা।

এক ট্যুইট বার্তায় প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, কিসের ভিত্তিতে জম্মু-কাশ্মীরে কংগ্রেস নেতাদের গ্রেপ্তার করা হয়েছে? মিডিয়ার সাথে কথা বলা কি অপরাধ? জম্মু- কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী যিনি ভারতের সংবিধানের প্রতি শ্রদ্ধা ও মেনে চলেন, তিনি ১৫ দিনের জন্য কারাগারে রয়েছেন! কাশ্মীরে অবৈধ গ্রেপ্তার বন্ধ করুন। পাশাপাশি হ্যাশট্যাগ লেখে প্রিয়াঙ্কা আরও একটি টুইট করে বলেছেন, ‘গ্রেপ্তারকৃত নেতাদের পরিবারের সদস্যদেরও তাদের সাথে কথা বলতে দেওয়া হচ্ছে না। মোদী-শাহ সরকার কি বিশ্বাস করে যে ভারতে এখনও গণতন্ত্র রয়েছে?

উল্লেখ্য, শুক্রবার জম্মুকাষ্মীরে কংগ্রেসের সাংবাদিক সম্মেলন ভেস্তে দেওয়ার পাশাপাশি দলের প্রধান মুখপাত্র রবীন্দ্র শর্মা এবং সভাপতি গোলাম আহমদ মীরকে গ্রেপ্তার করেছে। তারপরেই ক্ষুব্ধ হয়ে এই প্রতিক্রিয়া ব্যক্ত করলেন প্রিয়াঙ্কা গান্ধী।

এদিকে এর আগে শনিবার সিনিয়র কংগ্রেস নেতা পি চিদাম্বরম জম্মু ও কাশ্মীরের প্রধান গোলাম আহমেদ মীরের আটক করাকে সম্পূর্ণ অবৈধ বলে সমালোচনা করেছিলেন। তিনি আশা প্রকাশ করেছেন, আদালত মামলাটির বিষয়ে নজর রাখবেন। টুইট বার্তায় প্রাক্তন অর্থমন্ত্রী বলেছিলেন, শুক্রবার থেকে মীর জম্মুতে গৃহবন্দী রয়েছেন। তাকে হেফাজতে নেওয়ার কোনও লিখিত আদেশ ছিল না। এটি সম্পূর্ণ অবৈধ। আমি আশা করি বিষয়টি নিয়ে আদালত দ্রুত পদক্ষেপ নেবে এবং নাগরিকদের স্বাধীনতা রক্ষা করবে।