টিডিএন বাংলা ডেস্ক: সাধ্বী প্রজ্ঞাকে নিয়ে বিজেপির বিড়ম্বনা কাটার কোনো লক্ষণই নেই। মোদী স্বয়ং তাঁর হয়ে ব্যাটন ধরেছেন। তাতে কী! ২৬/১১ জঙ্গি হামলায় শহিদ এটিএস প্রধান হেমন্ত কারকারেকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে প্রজ্ঞা সিং ঠাকুরকে নোটিস জারি করল নির্বাচন কমিশন। তাঁর বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ তোলেন বিরোধীরা। এর পর ভোপাল কালেক্টরের কাছ থেকে প্রজ্ঞার মন্তব্যের রিপোর্ট তলব করে কমিশন। সেই রিপোর্টের ভিত্তিতেই নোটিস জারি করা হয়েছে বলে সূত্রে খবর। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কমিশনের কাছে জবাবদিহি করতে হবে প্রজ্ঞাকে।

ভোপালের বিজেপির প্রার্থী প্রজ্ঞা বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে দাবি করেন, তাঁর অভিশাপে মৃত্যু হয়েছে হেমন্ত কারকারের। ২০০৬ মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত প্রজ্ঞার বিরুদ্ধে তদন্তের দায়িত্বে ছিলেন হেমন্ত কারকারে। ওই বিস্ফোরণে নিহত হন কমপক্ষে ৪০ জন মানুষ।

২০০৮ সালে মুম্বই হামলার অভিযানে গিয়ে শহিদ হন হেমন্ত কারকারে। তাঁকে মরণোত্তর অশোক চক্র সম্মানে ভূষিত করা হয়। সেই হেমন্তকে ‘দেশদ্রোহী’ এবং ‘অধার্মিক’ বলে সমালোচনা করেন প্রজ্ঞা। তাঁর এই স্পর্ধা নিয়ে সমালোচনায় সরব নানা মহল।