টিডিএন বাংলা ডেস্ক: জাতিবিদ্বেষ মূলক পোস্ট করার অভিযোগে ইজরাইলের নেতানিয়াহুর প্রধানমন্ত্রী বেনইযামিন নেতানিয়াহুর ফেসবুক পেজ বন্ধ করল ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকের অভিযোগ নেতানিয়াহুর অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ঘৃনা ছড়ানো জন্য জাতিবিদ্বেষ মূলক পোস্ট করার কারনে তাঁর পেজ বন্ধ করা হয়েছে। তাঁর পেজ থেকে ‘আরবা ইজরাইলের নারী, পুরুষ, শিশু সবাইকে ধ্বংস করতে চায়’ এমন একটি বিদ্বেষ মূলক পোস্ট করার কারণে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

১৭ সেপ্টেম্বর ইজরাইলের পার্লামেন্ট নির্বাচন। এই নির্বাচন উপলক্ষে নেতানিয়াহু ফেসবুকে প্রচারণা চালাতে একটি পোস্ট দেন। আর তাতেই আরব বিদ্বেষী ঘৃনাত্মক মন্তব্য করেন ইজরাইলের প্রধানমন্ত্রী।

এক দিন আগে নির্বাচনে জিতলে পশ্চিম তীরের জর্দান উপত্যকা দখল করার অঙ্গীকার করেছিলেন নেতানিয়াহু। ইহুদি ডানপন্থী দল লিকুদ পার্টির চেয়ারম্যান নেতানিয়াহু আগামী সপ্তাহে অনুষ্ঠিত হতে যাওয়া সাধারণ নির্বাচনের জন্য লড়ছেন। নির্বাচনে জনসমর্থন পেতে কট্টর জাতীয়তাবাদী বক্তব্য দিচ্ছেন ৬৯ বছর বয়সী এই নেতা। তবে এই পোস্টের ব্যাপারে নেতানিয়াহু দাবি, তিনি এমনটি লেখেননি। এর জন্য দায়ী তার অফিসের কর্মকর্তারা।