টিডিএন বাংলা ডেস্ক: দলিতদের নিয়ে ভুয়ো খবর করার অভিযোগে দুই সাংবাদিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করলো উত্তরপ্রদেশের বিজনৌর থানার পুলিশ। তাদের মধ্যে একজন স্থানীয় দৈনিক পত্রিকা ও অপরজন বৈদ্যুতিন মিডিয়ার সাথে জড়িত। অভিযোগে বলা হয়েছে, মান্দাওয়ার থানার অন্তর্গত তিত্তরওয়ালাবাসী গ্রামেরই একটি দলিত পরিবারকে জল না দেওয়ার খবর তুলে ধরেছেন তারা।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক ভিডিওতে ওই সাংবাদিকের দাবি, “আমাদের বাসী গ্রামের প্রেমচাঁদ বাল্মীকি ৪ সেপ্টেম্বর ফোন করেছিল। তিনি বলেছেন, গ্রামের কিছু প্রভাবশালী ব্যক্তি তাকে এবং তার পরিবারকে পানির টিউবলটি ব্যবহার না করার হুমকি দেয়। তাই তারা বাড়ির বাইরে তাদের বাড়ি বিক্রি করার পোস্টার লাগিয়েছে। আমরা তার সত্যতা জানতে গ্রামে গিয়েছিলাম এবং এর সাথে সম্পর্কিত একটি প্রতিবেদন প্রকাশ করেছি। ” যদিও তারপরেই শনিবার এই মামলায় অন্য এক সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছিল। পুলিশ জানিয়েছে, ওই সাংবাদিকের নাম রশিদ।

যদিও স্থানীয় গণমাধ্যমকর্মীরা এফআইআর দায়েরের বিরুদ্ধে সরব হয়েছেন। শনিবার বিজনৌরে সাংবাদিকদের সমর্থনে একটি পদযাত্রাও অনুষ্ঠিত হয়। স্থানীয় সাংবাদিক ইফতিখার আহমেদ বলেছেন, এখানে তার লড়াইয়ের জন্য একটি প্রেস অ্যাসোসিয়েশন আট সদস্যের কমিটি গঠন করেছে।

সাংবাদিক বিশাল একটি ভিডিওতে দাবি করেছেন, “আমাদের বিরুদ্ধে পুলিশ যেভাবে এফআইআর করেছে তা লজ্জাজনক। আমরা ভীত না কিংবা এটি সংবাদ মাধ্যমের স্বাধীনতার জন্য বড় ধাক্কা। তিনি এফআইআর বাতিলের দাবি জানান।