ছবি সংগৃহিত

টিডিএন বাংলা ডেস্ক : কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং তার বিতর্কিত মন্তব্যর জন্য বারবার সংবাদ শিরোনামে থেকেছেন। এবার তিনি ধর্মের সাথে যুক্ত করলেন ক্রমবর্ধমান জনসংখ্যাকে। বৃহস্পতিবার বিশ্ব জনসংখ্যা দিবসে, গিরিরাজ প্রাথমিকভাবে তার মতামত টুইট করেছেন এবং পরে সংবাদমাধ্যমকে বলেন, জনসংখ্যা বিস্ফোরণ সামাজিক সম্প্রীতি ও দেশের ভারসাম্যকে বিভ্রাট করছে।

বেগুসরাইয়ের এই বিজেপি সাংসদ বলেন, দেশের প্রত্যেকটি ধর্মের জন্য মাত্র দুটি সন্তান থাকার নিয়ম থাকা উচিত এবং যারা এটি লঙ্ঘন করবে তাদের ভোটের অধিকার থেকে বঞ্চিত করা উচিত। মন্ত্রী, কোন সম্প্রদায়ের নাম না উল্লেখ করে বলেন, ক্রমবর্ধমান জনসংখ্যা সম্পদ ও সম্প্রীতির জন্য হুমকির সৃষ্টি করেছে। তার মতে, “এটা অর্থনীতি বিনষ্ট করছে।”

হিন্দীতে গিরীরাজ টুইট করে বলেন, “ভারতে জনসংখ্যা বিস্ফোরণ সামাজিক সাদৃশ্য এবং ভারসাম্যকে বিরক্ত করছে। ধর্মীয় হস্তক্ষেপ জনসংখ্যা নিয়ন্ত্রণ সম্পর্কিত একটি কারণ। জনসংখ্যা নিয়ন্ত্রণ সম্পর্কিত আইন প্রণয়নের জন্য প্রতিটি রাজনৈতিক দলকে এগিয়ে আসতে হবে। ”

তিনি সব পক্ষকে এই বিষয়ে গুরুত্ব আরোপ করার অনুরোধ করেছেন। জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য কঠোর আইন তৈরি করা উচিত। সংসদে ইস্যুটি উত্থাপন করার প্রয়োজন আছে বলেও মনে করেন তিনি।