নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবী কামরুল ইসলাম আর নেই। কামরুল ইসলাম গুলবার্গে জন্মগ্রহণ করেন। তিনি পিএবিএ কলেজে ইঞ্জিনিয়ারিং এ স্নাতকোত্তর করেন, কামরুল ইসলাম ৬ বার কর্নাটক বিধানসভার সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯৬-১৯৯৮ পর্যন্ত সংসদ সদস্য ছিলেন। শ্রম ও গৃহ নির্মাণ দপ্তরের মন্ত্রী ছিলেন অক্টোবর ১৯৯৯ থেকে মে ২০০৪ পর্যন্ত এস এম কৃষ্ণের মন্ত্রী সভায়। এবং তিনি মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন জন উদ্যোগ, পুরনিগম উন্নয়ন, সংখ্যালঘু উন্নয়ন এবং ওয়াকফ দপ্তরের সিদ্দারামাইয়া মন্ত্রিসভায় মে ২০১৩ থেকে জুন ২০১৬ পর্যন্ত।
তিনি পেশাগতভাবে একজন ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী এবং শিল্পপতি, সমাজকর্মী, শিক্ষাবিদ এবং অবসর সময়ে ক্রিকেট এবং টেনিস চর্চা করতেন। এছাড়াও বহু দাতব্য ট্রাস্টের সভাপতিত্ব করেছেন।


হজরত সেখ মিনহাজউদ্দিন আনসারি কলেরউন চ্যারিটেবল ট্রাস্ট, কে.সি.টি. ইঞ্জিনিয়ারিং কলেজ, পলিটেকনিক কলেজ, মীরাজ নূর অ্যাডমিনিস্ট্রেশন ও চ্যারিটেবল ট্রাস্ট, বি.এড, বি ফার্মা,ও নার্সিং কলেজ, আল কামার নার্সিং কলেজ। মুখ্যমন্ত্রী মিঃ সিদ্দারামাইয়া, ক্যাবিনেট মন্ত্রী তানভীর শেঠ, শ্রী আঞ্জানেইয়া, এম এল এ জমির আহমেদ, অজয় ​​সিং, শারণ কুমার মোদি এবং শত শত মানুষ বেঙ্গালোরে কামার উল ইসলাম সাহাবের প্রতি শেষ শ্রদ্ধা জানান। মরহুমের জানাজার নামাজ কেসিটি কলেজ গ্রাউন্ড গুলবার্গে বিকাল ৫টায় ও কালনদার কবরস্থান গুলবার্গে দাফন হবে।