Rahul-Gandhi

টিডিএন বাংলা ডেস্ক: এই রাজ্যে প্রচার এসেও চৌকিদার অস্ত্রে মোদীকে বিদ্ধ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর কথায়, নরেন্দ্র মোদী দেশের চৌকিদার নন, উনি অনিল অম্বানির চৌকিদার। মোদীকে তাঁর মুখোমুখি বসার আহ্বান রাহুলের।

তিনি মোদীকে উদ্দেশ্য করে বলেন, দুর্নীতি নিয়ে আপনার যা বলার বলুন, আমার সামনে বসুন, রাফাল নিয়ে প্রশ্নের উত্তর দিন। এরপরে রাহুলের প্রশ্ন, নরেন্দ্র মোদী আপনি বলুন, আপনার সঙ্গে অনিল অম্বানি গিয়েছিলেন, হ্যাঁ নাকি না? আমার সামনে বসলে সারা দেশ জানতে পারবে, চৌকিদার চোর হ্যায়।

উত্তর দিনাজপুরে নির্বাচনী জনসভায় এসেছেন কংগ্রেস সভাপতি। এক সময় কংগ্রেসের শক্ত ঘাঁটি উত্তর দিনাজপুরে দাঁড়িয়ে রাহুল কী বার্তা দেন, সেদিকে নজর ছিল রাজনৈতিক শিবিরের। চৌকিদার চোর হ্যায়- এই অস্ত্রেই এখান থেকে মোদীকে নিশানা করেন তিনি।

উত্তর দিনাজপুরের করণদিঘি থানার নাগোর এলাকায় জুটপার্ক ময়দানে বেলা বাড়তেই সভাস্থলে ভিড় জমান কংগ্রেস কর্মী সমর্থকরা। অন্য দিকে বুধবারই অমেঠী কেন্দ্রে রোড শো করে মনোনয়ন জমা দিয়েছেন রাহুল। সেই পর্ব সেরে হেলিকপ্টারে করে পৌঁছান করণদিঘির এই ময়দানে।

নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর এই নিয়ে দ্বিতীয় বার উত্তরবঙ্গে এলেন রাহুল গান্ধী। এর আগে মালদহের চাঁচোলে সভা করেন রাহুল। সেখানে এক দিকে যেমন রাজ্য সরকারকে আক্রমণ করেছিলেন, তেমনই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া মৌসম নুরকেও কটাক্ষ করেন রাহুল।

আগামী ১৮ এপ্রিল দার্জিলিং, জলপাইগুডি়র সঙ্গেই রায়গঞ্জেও ভোটগ্রহণ। এই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হয়েছেন দীপা দাশমুন্সী। ২০১৪ সালে বামপ্রার্থী সিপিএমের মহম্মদ সেলিম এবারও এই কেন্দ্রে প্রার্থী হয়েছেন। তৃণমূলের প্রার্থী ইসলামপুরের বিধায়ক কানাইয়ালাল আগরওয়াল। অন্যদিকে বিজেপির হয়ে দাঁড়িয়েছেন দেবশ্রী চৌধুরী।