ছবি সংগৃহিত

টিডিএন বাংলা ডেস্ক: সাহস থাকলে দাড়িওয়ালা মানুষটির সঙ্গে বিতর্কে বসুন, তেলেঙ্গানার করিমনগরে এক মিছিলে যোগ দিয়ে কেন্দ্রের বিতর্কিত নতুন নাগরিকত্ব আইন ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে খোলাখোলি ভাবে চ্যালেঞ্জ ছুঁড়লেন মীম সুপ্রিমো তথা হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়েসী। সম্প্রতি সিএএ নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মমতা বন্দ্যোপাধ্যায়, রাহুল গান্ধি ও অখিলেশ যাদবকে বিতর্কে বসার জন্য চ্যালেঞ্জ জানিয়েছিলেন। এর পরেই ওয়েসী সংবাদ সংস্থা এএনআই’র সামনে মোদী-শাহকে বিতর্কে বসার জন্য চ্যালেঞ্জ জানান।

এএনআইকে ওয়েসী বলেন, ‘‘আপনার আমার সঙ্গে বিতর্ক করা উচিত। আমি এখানে আছি। ওঁদের সঙ্গে বিতর্ক করবেন কেন? বিতর্ক করুন দাড়িওয়ালা মানুষটির সঙ্গে। আমি বিতর্ক করতে পারি সিএএ, এনপিআর ও এনআরসি নিয়ে।”

উল্লেখ্য, মোদি সরকারের এই নতুন নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভ অব্যাহত। আন্দোলনকারীদের অভিযোগ, ধর্মের ভিত্তিতে এই আইন এনেছে মোদি সরকার এবং এই আইন সংবিধানের পরিপন্থী। তবে সিএএ-তে আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশ থেকে ২০১৫ সালের আগে এদেশে আসা অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে বলে সরকারের দাবি।