টিডিএন বাংলা ডেস্ক: দলের সংসদীয় কমিটির বৈঠকে গড় হাজির বহু সাংসদ। এতে বেশ চটে যান নরেন্দ্র মোদী। অনুপস্থিত সাংসদদের তালিকা চেয়ে বসেন তিনি। এর আগে বিজেপির সংসদীয় কমিটিতে নরেন্দ্র মোদী সাফ জানিয়েছিলেন, অভ্যব আচারণ দেখালে তৎক্ষণাত দল থেকে বহিষ্কার করা উচিত। কার ছেলে দেখলে চলবে না। কৈলাস বিজয়বর্গীয়ের ছেলে আকাশ বিজয়বর্গীয়ের ব্যাট দিয়ে পেটানোর ঘটনাকে তীব্র নিন্দা করে এমন কড়া বার্তা দিয়েছিলেন।

সূত্রের খবর, সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশীর কাছে সেই তালিকা দেখতে চান নরেন্দ্র মোদী। এ দিন ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী জানান, কারা অনুপস্থিত থাকছেন, তার তালিকা প্রত্যেকদিন পাঠাতে হবে তাঁর কাছে। রাজনীতির উর্ধ্বে থেকে সাংসদদের নিজের এলাকায় কাজ করার পরামর্শ দেন মোদী।

এ দিন বৈঠকে জল সঙ্কটের বিষয়ের উপর জোর দেন নরেন্দ্র মোদী। বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে সমস্যা মোকাবিলা করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। যক্ষ্মা এবং কুষ্ঠ রোগ দূরীকরণে সাংসদদের তৎপর হওয়ার কথা বলেন তিনি। গতবার বৈঠকেও বেশ কয়েক জন সংসদ অনুপস্থিত ছিলেন। সে সময়ও ক্ষোভ প্রকাশ করেন মোদী।

মোদী তাঁর প্রথম ইনিংসেই বুঝিয়েছিলেন, দলে কোনও রকম বিশৃঙ্খলা বরদাস্ত করবেন না। তারপরেও এই সংক্রামক ব্যাধি কি তিনি আটকাতে পেরেছেন?