টিডিএন বাংলা ডেস্ক: রাজ্য সরকারের ক্রেতা সুরক্ষা দপ্তর এর পক্ষ থেকে শুরু হলো ক্রেতা সুরক্ষা মেলা। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই মেলার উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন রাজ্যের ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী সাধন পান্ডে, বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, দমকল মন্ত্রী সুজিত বসু, শ্রমদপ্তরের রাষ্ট্রমন্ত্রী ডাক্তার নির্মল মাজি প্রমুখ।

অনুষ্ঠানে ক্রেতা ও সুরক্ষা দপ্তরের মন্ত্রী সাধন পাণ্ডে বলেন, উপভোক্তাদের সুরক্ষা রক্ষায় এই মেলার মূল উদ্দেশ্য। উপভোক্তা অভিযোগ জানানোর ক্রেতা সুরক্ষা দপ্তর শহরে আরো ক্রেতাসুরক্ষা আদালতের সংখ্যা বাড়াচ্ছে।মন্ত্রী বলেন, গত কয়েক বছর ধরে নিরবচ্ছিন্ন প্রচারের ফলে রাজ্যে ক্রেতা-সুরক্ষা ও ক্রেতার অধিকার বিষয়ে সচেতনতা বেড়েছে অনেকটাই৷ সচেতনতা বাড়ানোর পাশাপাশি এ বার ক্রেতা-সুরক্ষা সংক্রান্ত অভিযোগগুলির উপযুক্ত নথিভুক্তিকরণ ও মামলার দ্রুত নিষ্পত্তির উপর গুরুত্ব দিচ্ছে রাজ্য ক্রেতা-সুরক্ষা দপ্তর৷ এই লক্ষ্যেই রাজ্যে পাঁচটি কনজিউমার্স অ্যাসিস্ট্যান্স ব্যুরো চালু হয়েছে।
এই অনুষ্ঠানে যোগ দিয়ে রাজ্যের ক্রেতা ও সুরক্ষা দপ্তরের মন্ত্রীর কাজের ভূয়সী প্রশংসা করেন শোভন দেব চট্টোপাধ্যায়, নির্মল মাজির মতন মন্ত্রীরা।
এদিনের অনুষ্ঠানে রাজ্যের ক্রেতা ও সুরক্ষা দপ্তরের মন্ত্রী আরো বলেন, নতুন গড়ে ওঠা এইসব ক্রেতা সুরক্ষা আদালতে সাধারণ মানুষ তাঁদের অভিযোগ নথিভুক্ত করতে পারবেন৷ উত্তরবঙ্গ কিংবা জেলার মানুষের কলকাতায় ছুটে আসতে হবে না। মেলা আগামী তিন দিন ধরে চলবে।