টিডিএন বাংলা ডেস্ক: ” বিশ্বব্যাপী মন্দা সত্ত্বেও ভারতের বৃদ্ধি চীন ও আমেরিকার চেয়ে বেশি।” অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের এই বক্তব্যের তীব্র বিরোধিতা করে ফের দেশের অর্থনৈতিক মন্দা নিয়ে সরব হল কংগ্রেস। এধরনের বক্তব্য পেশের জন্য নির্মলা  সীতারামানকে নিশানা করে কংগ্রেস বলেছে, দেশে  নতুন অর্থমন্ত্রী দরকার।

সিনিয়র কংগ্রেস নেতা সঞ্জয় ঝা একটি টুইটে বলেছেন, “ভারতের জন্য  নতুন অর্থমন্ত্রীর প্রয়োজন। বিশিষ্ট মহিলা [নির্মলা সীতারমণ] বলেছেন যে, ভারতের জিডিপি প্রবৃদ্ধি আমেরিকা ও চীনের তুলনায় বেশি ।কিন্তু ম্যাডাম,আমেরিকার  চীনের  $২১ ট্রিলিয়ন এবং $১৪.৮ ট্রিলিয়ন ডলার অর্থনীতি। ‘বেস লেভেল’-এর অর্থ আপনি জানেন কী? আমরা ২.৮ ট্রিলিয়ন ডলারে আছি “। সঞ্জয় ঝা আজ সন্ধ্যায় নয়াদিল্লিতে নির্মলা সীতারামনের সংবাদ সম্মেলনের প্রতিক্রিয়া ব্যক্ত করে একথা বলেন।

উল্লেখ্য, সংবাদ সম্মেলনে নির্মলা সীতারমণ বলেছেন, বিশ্বব্যাপী অর্থনীতি এবং অন্য যে কোনও বড় অর্থনীতির চেয়ে ভারতের জিডিপি দ্রুত গতিতে বাড়ছে।সীতারামান বলেন, সংস্কার তাঁর সরকারের জন্য একটি ধারাবাহিক প্রক্রিয়া এবং এটি মুখ্য এজেন্ডা। তিনি আরও বলেছেন  মার্কিন-চীন বাণিজ্য যুদ্ধ এবং মুদ্রার অবমূল্যায়নের ফলস্বরূপ, বিশ্ব বাণিজ্যে একটি খুব অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়েছে। এদিকে একটি টুইট বার্তায় কংগ্রেস বলেছে গত ৭০ বছরে ভারতীয় অর্থনীতি বর্তমানে তার সবচেয়ে খারাপ পর্যায়ে এসেছে।