টিডিএন বাংলা ডেস্ক:  সিএএ, এনআরসি ও এনপিআরের বিরুদ্ধে এবং শাহীনবাগের সমর্থনে আজ শনিবার মহামিছিল করবে খিলাফত কমিটি। বৃহস্পতিবারই কলকাতা খিলাফত কমিটি এক সাংবাদিক সম্মেলন করে এই মহামিছিলের ডাক দেন। জানা গিয়েছে, বেলা দুটো নাগাদ নাখােদা মসজিদ থেকে শুরু হবে এই মহামিছিল। কলকাতার  বিভিন্ন প্রান্ত ঘুরে পার্কসার্কাসের শাহীনবাগেই শেষ হবে মিছিল।
       

এর আগে বৃহস্পতিবার নাখোদা মসজিদের ইমাম ক্বারী ফজলুর রহমান জানান, “ দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আমরা চিন্তিত। বিভাজনকারী আইনের বিরুদ্ধে দেশজুড়েই প্রতিবাদ চলছে। কিন্তু পুলিশ প্রতিবাদকারীদের উপর জুলুম করছে যা নিন্দনীয়। মােদি সরকার মানুষের কথা শুনতে চায় না। তিনি বলেন, এনপিআরের জন্য কোনও কাগজ দেখানাের পক্ষপাতি তারা নন,তবে যারা বাড়িতে আসবেন তাদের অনেকেই শিক্ষক তাই কারও যেন অসম্মান না হয়। তারপরেই কমিটির সদস্য ডা. এম. এন. হক আট দফা দাবি নিয়ে কলকাতা খিলাফত কমিটির মহামিছিলের কথা ঘোষণা করেন।
     

 এদিকে সিএএ’র বিরুদ্ধে কলকাতা খিলাফত কমিটির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সেই মিছিলে সকলকে সামিল হওয়ার জন্য আহবান জানিয়েছেন জামায়াতে ইসলামী হিন্দের রাজ্য সভাপতি মাওলানা আব্দুর রফিক। শুক্রবার এক বিবৃতিতে মাধ্যমে তিনি সকলকে এই আন্দোলনে সামিল হওয়ার আহবান জানান।