টিডিএন বাংলা ডেস্ক: লোকসভায় কর্ণাটকের থেকে তেমন ভালো ফল হয়নি। তাই দলের সদস্যদের নিয়ে মহা সংকটে পড়েছে কর্ণাটকের জোট সরকার। এমন পরিস্থিতিতে দলের সদস্যদের মুখে কুলুপ আঁটার নির্দেশ দিয়েছেন মুখ‍্যমন্ত্রী কুমারস্বামী।

এবারের লোকসভায় কর্ণাটকের জেডিএস সুপ্রিমো তথা প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়াও বিপুল ভোটে পরাজিত হয়েছেন। এমনকি কর্নাটকের তাবড় তাবড় নেতারাও এবারে বিপুল ভোটে পরাজিত হয়েছেন। তাই স্বাভাবিক ভাবেই দল মুষড়ে পড়েছে।

এই পরাজয়ের গ্লানি এখনও কাটিয়ে উঠতে পারছে না কুমারস্বামী ও তাঁর দল। প্রতি মুহুর্তে সরকার ভাঙার ভয় তাড়া করে বেরাচ্ছে তাঁদের। সেই আশঙ্কা সত্যি করেই ইতিমধ্যেই কর্নাটক কংগ্রেসের দুই বিধায়ক নাকি বিজেপি নেতা এসএম কৃষ্ণের সঙ্গে দেখা করেছেন। এই খবর ছড়িয়ে পড়তেই জল্পনা দাবানলের মত ছড়িয়ে পড়েছে রাজ্যে।

লোকসভা ভোটের ভরা ডুবির জেরে কী এবার তাহলে জোট সরকার পড়ে যাবে?‌ এমন আশঙ্কা অমূলক নয়। জোট সরকারে জেডিএস এবং কংগ্রেস নেতাদের মধ্যে মতবিরোধ নতুন কথা নয়। প্রতি মুহূর্তে তা প্রকট হয়েছে।

সূত্রের খবর কংগ্রেস বিধায়ক রমেশ ঝরকিহোলি এবং সুধাকর–এই দুই কংগ্রেস বিধায়ক রবিবার দেখা করেছেন এসএম কৃষ্ণর সঙ্গে। সেই বৈঠকে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পাও উপস্থিত ছিলেন। যদিও দুই বিধায়ক দাবি করেছেন লোকসভা ভোটে বিজেপির সাফল্যের জন্য এসএম কৃষ্ণকে শুভেচ্ছা জানাতে গিয়েছিলেন। একেবারেই সৌজন্যমূলক সাক্ষাৎ ছিল এই বৈঠক।

যদিও বৈঠকের গোপন কথা ফাঁস করে দিয়েছে আর অশোক নামে এক বিজেপি নেতা। তিনিও সেখানে উপস্থিত ছিলেন। তিনি জানিয়েছেন দুই কংগ্রেস বিধায়ক এসএম কৃষ্ণর সঙ্গে পার্টির বিষয়ে আলোচনা করেছেন।