টিডিএন বাংলা ডেস্ক: কাশ্মীর নিয়ে কেন্দ্র সরকারের সমালোচনা করার জেরে এক ব্রিটিশ সাংসদকে বিমানবন্দর থেকেই ফেরত পাঠাল মোদি সরকার। ব্রিটেনের লেবার পার্টির সাংসদ ডেবি আব্রাহামকে সোমবার দিল্লির আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাইরে আসতে দেওয়া হয়নি এবং তাকে ফিরে যেতে হয়। স্বরাষ্ট্র মন্ত্রকের সূত্রে জানা গিয়েছে, ডেবি আব্রাহামকে সময়মতো তার ই-ভিসা বাতিলের কথা জানানো হয়েছিল। সোমবার সকালে তিনি দুবাই থেকে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাঁকে দিল্লিতে ঢুকতে দেওয়া হয়নি। 

নয়াদিল্লিতে ব্রিটিশ হাইকমিশনের একজন মুখপাত্র বলেন, তিনি ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন এবং কেন ব্রিটিশ সাংসদকে আসতে দেওয়া হয়নি, সে সম্পর্কে তিনি জানতে চেয়েছেন। আব্রাহাম বিমানবন্দরে থাকাকালীন তাকে আব্রাহাম হাইকমিশনের আধিকারিকরা যোগাযোগ করেন। 

আব্রাহাম ব্রিটিশ সংসদে কাশ্মীর নিয়ে সর্বদলীয় সংসদীয় দলের প্রধান এবং জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলে সোচ্চার হয়েছিলেন। ডেবি আব্রাহাম ভারত সরকারের বিবৃতি সম্পর্কে অস্বীকার করে বলেন, তাঁর ভারত ভ্রমণের জন্য প্রয়োজনীয় ভিসা নেই। তিনি ব্রিটিশ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁকে জোর করে ভারত থেকে উচ্ছেদ করা হয়েছিল এবং তাঁকে দুবাই যেতে বাধ্য করা হয়েছে। এক টুইটে ডেবি আব্রাহাম বলেন, তিনি দিল্লিতে একটি ভারতীয় পরিবারের সঙ্গে দেখা করতে আসেন।