Rahul Gandh

টিডিএন বাংলা ডেস্ক: বিধানসভার ১১৯ টি আসনের জন্য তেলঙ্গানাতে ৭ ডিসেম্বর নির্বাচনের আর কয়েকদিন বাকি আছে। সেইমত সব দলই দৃঢ়ভাবে প্রচার শুরু করে দিয়েছে। এই পর্বের মধ্যে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী মেহবুবনগরে নির্বাচনী সমাবেশে বক্তব্য রাখেন।

এ সময়, রাহুল গান্ধী তেলেঙ্গানার তত্ত্বাবধায়ক মূখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওকে শক্তিশালীভাবে আক্রমণ করুন। কংগ্রেসের সভাপতি বলেন, পাঁচ বছর আগে তেলেঙ্গানার জনগণ নতুন তেলেঙ্গানার স্বপ্ন দেখেছিল, এবং আজকে যদি আপনি দেখেন, তো সেখান চলছে পরিবর্তনের হাওয়া এবং কংগ্রেস ও জোটের হাওয়া,কেসিআর কে হটানোর।

রাহুল গান্ধী বলেন, আজকে প্রত্যেক যুবক জানে যে কেআরসি তেলঙ্গানার জনগণের সাথে প্রতারণা করেছে। জনসাধারণ জানে যে স্বপ্ন তাদের দেখানো হয়েছিল, তা পূরণ হয়নি। যখন সরকার গঠিত হয় তখন আপনার ঋণ ছিল না, সেখানে ১৭ হাজার কোটি টাকা ছিল, এবং আজ তেলঙ্গানার ২ লাখ কোটি টাকার ঋণ আছে। প্রত্যেক পরিবারর পিছু ২ লাখ টাকার বেশি ঋণ আছে। আর তেলঙ্গানার প্রতিটি নাগরিকের ৬০ হাজার টাকা ঋণ আছে। এখানে প্রত্যেকেরই ঋণ আছে কিন্তু সিএমের ছেলের সম্পদ দিন দিন বাড়ছে।
কংগ্রেস সভাপতি বলেন, কৃষক ও যুবকদের এখানে প্রতারণা করা হয়েছে। কেসিআর তার পরিবারের ৪ জনকে চাকরি দিয়েছে। ৪টি পরিবার ৪ কোটি যুবকের চাকরি ছিনিয়ে নিয়েছে। কেসিআর ডবল বেডরুমসহ ২২ লাখ ঘর দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। এসসি-এসটিদের জমি দেওয়ার কথা ঘোষণা করেছিল। সব প্রতিশ্রুতিই মিথ্যায় পরিণত হয়েছে। আমাদের সরকার আপনার স্বপ্ন পূরণ করবে। ৩ হাজার বেকারত্ব ভাতা দেওয়া হবে। আমাদের প্রথম পদক্ষেপ হবে সবাইকে সরকারী ও বেসরকারি চাকরি পাইয়ে দেওয়া।

রাহুল গান্ধী বলেন, তেলঙ্গানার জনগণের স্বাস্থ্য ও শিক্ষাখাতে লক্ষ লক্ষ টাকা দিতে হবে।