টিডিএন বাংলা ডেস্ক : আসুন না বিতর্ক হয়ে যাক, আমি রাজি আপনার সঙ্গে বিতর্কে। কাগজ, টেলিপ্রম্পটার নিয়ে আসব না। দেখি কার কত জোর”? ঠিক এমনই ভাষায় সরাসরি নরেন্দ্র মোদিকে বিতর্কে বসার জন্য আহ্বান জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার দিল্লির তালকাটোরা স্টেডিয়ামে ‘আমিও চৌকিদার’ শীর্ষক অনুষ্ঠানে একাই মাতিয়ে দেন মোদী। ওই অনুষ্ঠানের পরই বিশাখাপত্তনমের সভায় মমতার চ্যালেঞ্জ, টেলিপ্রম্পটার ও লিখে দেওয়া কাগজ ছাড়া তাঁর সঙ্গে বিতর্কে বসুন প্রধানমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, ”আসুন না বিতর্ক হয়ে যাক। আপনার চ্যানেলেই হোক। আপনি থাকবেন। বিরোধীদের পক্ষে থেকে কেউ একজন থাকবেন। আমি রাজি আছি আপনার সঙ্গে বিতর্কে। কাগজ, টেলিপ্রম্পটার নিয়ে আসব না। দেখি কার কত জোর”?

এর আগে দলের ইস্তাহার প্রকাশের অনুষ্ঠানে নরেন্দ্র মোদীকে সরাসরি তাঁর সঙ্গে বিতর্কে বসার চ্যালেঞ্জ জানান নরেন্দ্র মোদী। মমতা বলেছিলেন, পাঁচ বছরে একবারও সাংবাদিক বৈঠক করেননি মোদী। সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে পারবেন না উনি।

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট পদপ্রার্থীরা সরাসরি বিতর্কে অংশ নেন। তবে এদেশে এখনও তেমন নজির নেই। সেটা এর আগে মনে করিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলের মতে, বিশাখাপত্তনমে আরও একবার নিজেকে মোদীর চ্যালেঞ্জার হিসেবে তুলে ধরলেন বাংলার নেত্রী।