টিডিএন বাংলা ডেস্ক : ছেলের কাঁধে দলের দায়িত্ব দিয়ে বেশ খোশ মেজাজেই ছিলেন তিনি। মাঝে পাঞ্জাব, গোয়া, উত্তরাখণ্ড, মণিপুর, গুজরাট, হিমাচল প্রদেশ, ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডের বিধানসভা নির্বাচনের প্রচারে তাকে দেখা যায়নি। কিন্তু কর্নাটকে নিজেই নির্বাচনী প্রচারণায় নামলেন সোনিয়া। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করে বক্তব্যও দেন তিনি। টানা দুই বছর পর আবারও রাজনৈতিক কোনো জনসভায় অংশ নিলেন সোনিয়া গান্ধি।

মঙ্গলবার কর্নাটকের বিজয়পুর ময়দানে দলীয় জনসভায় বক্তব্য দেন তিনি। ২০১৬ সালের ২ আগস্ট বারানসির একটি র‌্যালিতে অসুস্থ হয়ে পড়েন। এরপর আর কোনো রাজনৈতিক জনসভায় তাকে দেখা যায়নি। এদিন তিনি বলেন, প্রধানমন্ত্রী মোদী খুব ভালো করে বক্তব্য দিয়ে যাচ্ছেন, কিন্তু মোদীজির বক্তব্যে মানুষের পেট ভরে না। মানুষ চায় ডাল-চাল। বক্তৃতায় তাদের সুস্থতা আসে না। এজন্য দরকার হয় হাসপাতালের।

আগামী নির্বাচনে জয়ের প্রত্যাশা করে সোনিয়া বলেন, আমি জানি আগামী নির্বাচনে নরেন্দ্র মোদী সরকারে আসবে না। বিপুল ভোটে কংগ্রেসকে মানুষ জয়ী করবে। কংগ্রেস সূত্র বলছে, অসুস্থতার কারণেই দীর্ঘদিন রাজনৈতিক সভা-সমাবেশ থেকে দূরে থাকতে হয়েছে সোনিয়াকে। তবে টানা অনুপস্থিতি থেকে ফিরে ভবিষ্যতে দেশের মানুষের উন্নয়নে নেওয়া নানা উন্নয়নের ফিরস্তি তুলে ধরেন তিনি।