টিডিএন বাংলা ডেস্ক : প্রাক্তন কংগ্রেস অধ্যক্ষ সোনিয়া গান্ধিকে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ইটালিয়ান’ মন্তব্যের কড়া জবাব দিলেন রাহুল গান্ধি। কর্ণাটক বিধানসভা নির্বাচনের প্রচারের শেষদিনে একটি সাংবাদিক সন্মেলনে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেছেন, ‘আমার দেখা অনেক ভারতীয় থেকেও মা অনেক বেশি ভারতীয়।’ কর্নাটকে নির্বাচনী প্রচারণা শেষে এ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। শনিবার (১২ মে) কর্নাটক বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে চ্যালেঞ্জ ছুড়ে সম্প্রতি এক জনসভায় বলেন, ‘কংগ্রেস আমলে হওয়া উন্নয়ন নিয়ে ১৫ মিনিট বলে দেখান কংগ্রেস সভাপতি; ইংরেজি, হিন্দি এবং তার মায়ের মাতৃভাষায়।’ এর জবাবে রাহুল গান্ধি বলেন, আমার মা ইতালীয়। তিনি তার জীবনের সিংহভাগ ভারতে কাটিয়েছেন। অনেক ভারতীয়ের চেয়েও তিনি বেশি ভারতীয়। এ দেশের জন্য তার অনেক ত্যাগ-তিতিক্ষা রয়েছে। এই দেশের জন্য অনেক কষ্টও সহ্য করেছেন তিনি।
‘প্রধানমন্ত্রী যদি তাকে হেনস্থা করতে চান, তাহলে করতে দিন। এই মন্তব্য দিয়েই বোঝা যায় তিনি কোন মানের। এটা তার পছন্দ হলে তাকে তা করতে দিন।’
প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে কংগ্রেস সভাপতি আরও বলেন, প্রধানমন্ত্রীর একটা রাগ আছে। তিনি আমার মধ্যে একটা ভয় দেখতে পান। সে জন্য আমার ওপর রেগে যান। তার রাগ তার সমস্যা আমার নয়।