টিডিএন বাংলা ডেস্ক : শুক্রবার ভারতের দ্রুততম ট্রেন বন্দেভারত এক্সপ্রেস এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদি ৷ উদ্বোধন এর পরের দিনই সফরের সময় যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পড়ে বন্দে ভারত এক্সপ্রেস। উত্তরেপ্রদেশের চামরোলা স্টেশনের কাছে এসে প্রায় তিন ঘণ্টা দাঁড়িয়ে থাকে এই ট্রেন। আর এনিয়ে মোদি সরকারকে নিশানা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি বিজেপির মেক ইন ইন্ডিয়া উদ্যোগ নিয়ে প্রশ্ন তুলেছেন।কিন্তু সরকারের ব্যর্থতা ঢাকতে কেন্দ্রীয় মন্ত্রী পিযুষ গোয়েল শনিবার টুইটারে রাহুল গান্ধীর পাল্টা হিসাবে বলেন, বন্দে ভারত এক্সপ্রেস ভারতীয় শ্রমিকদের “কঠোর পরিশ্রম ও দক্ষতা “র ফল।

রাহুল গান্ধী মোদির মেইক ইন ইন্ডিয়া কে একহাত নিয়ে বলেন,”মোদিজি, আমি মনে করি আপনার মেইক ইন ইন্ডিয়া নিয়ে একটি গুরুতর পুনর্বিবেচনার প্রয়োজন। বেশীরভাগ মানুষ মনে করেন যে এটি ব্যর্থ হয়েছে। আমি আপনাকে আশ্বাস দিচ্ছি যে, আমরা কীভাবে এটি উন্নতিসাধন করব তা নিয়ে কংগ্রেস গভীরভাবে চিন্তা করছে”।
গোয়েল রাহুল গান্ধীকে পালটা জবাব দিয়ে ফের তিনি টুইটে বলেন, ‘ভারতীয় ইঞ্জিনিয়ার , প্রযুক্তিবিদ এবং শ্রমিকদের কঠোর পরিশ্রম ও দক্ষতার উপর অপমান করার জন্য আপনার নিন্দা জানায়।আপনার এই মানসিকতাটি পুনরায় পরিবর্তন করা প্রয়োজন। ‘মেক ইন ইন্ডিয়া’র সাফল্য কোটি কোটি ভারতীয়র জীবনের সাথে জড়িত । আপনার পরিবার ৬ দশক ছিল, ভাবার জন্য যথেষ্ট ছিল না? ”

উল্লেখ্য,প্রধানমন্ত্রী মোদির স্বপ্নের ‘মেক-ইন-ইন্ডিয়া’ প্রকল্পে ভারতে বানানো প্রথম দ্রুতগতির ট্রেন-১৮ এটি। পরবর্তী সময় রেলমন্ত্রী পীযূষ গোয়েল এই ট্রেনের নামকরণ করেন বন্দে ভারত এক্সপ্রেস।এখন নতুন বন্দে ভারত এক্সপ্রেসই দেশের সবচেয়ে দ্রুতগতির ট্রেন।

Advertisement
mamunschool