টিডিএন বাংলা ডেস্ক : এনআরসি নিয়ে কারোর রাজনীতি বরদাস্ত করবো না। যে কোনও মূল্যে এনআরসি বাস্তবায়ন চাই। জাতির পরিচয় এনআরসি নিয়ে যারা নোংরা রাজনীতি করবে তাদেরকে যে কোনও মূল্যে প্রতিহত করতে হবে। বরপেটায় প্রায় অর্ধ লক্ষাধিক মানুষের উপস্থিতিতে এক বিশাল গণসমাবেশে এ কথাগুলো বলেন আসাম জমিয়তের সভাপতি তথা সাংসদ মৌলানা বদরুদ্দীন আজমল।


প্রতীক হাজেলার দ্বারা বাতিলের সুপারিশকৃত পাঁচটি নথি সহ এনআরসির প্রক্রিয়ায় অন্য কোন ত্রুটি ধরা পড়লে জমিয়ত উলামায়ে হিন্দ সুপ্রিমকোর্টে তা তুলে ধরবে বলে জানান আজমল। তিনি রাজ্যবাসীর উদ্দেশ্যে বলেন, একটি মহল ভুল বার্তা দিয়ে মানুষকে বিভ্রান্ত করতে উঠেপড়ে লেগেছে। এদের থেকে সতর্ক থাকার পাশাপাশি শান্তি-সম্প্রীতি অক্ষুন্ন রাখার আহ্বান জানান জমিয়তের সভাপতি মওলানা আজমল।


এনআরসি সংক্রান্ত বিষয়ে বলতে গিয়ে তিনি সরকারের ক্ষুরধার সমালোচনা করে বলেন, সরকার এ বিষয়টিতে রাজ্যবাসীর আবেগ ও সাধারণ মানুষের সমস্যাগুলি ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে দেখুক। সাম্প্রদায়িক ও রাজনৈতিক চিন্তা চেতনার ঊর্ধ্বে উঠে সাধারণ মানুষের হয়ে সরকার কাজ করুক।

জমিয়ত সাধারণ মানুষের হয়ে জাতি-ধর্ম-নির্বিশেষে সকলের পাশে থাকবে বলে দৃঢ়তার সহিত বলেন আজমল। তিনি আরও বলেন, যে কোনও ধর্মাবলম্বী মানুষের সমস্যা অনুভব করলে আমরা তাদের পাশে দাঁড়াতে কোন কার্পণ্য করবো না। মানবতা সবার ঊর্ধ্বে, এই কথা স্মরণ করিয়ে আজমল বলেন, শংকর- আজানের আসামে আমরা সকল জাতি জনগোষ্ঠীর মধ্যে সামাজিক সমন্বয় ও ভ্রাতৃত্ববোধ জীবিত রাখতে চাই।

Not available