টিডিএন বাংলা ডেস্ক: নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে দেশজুড়ে প্রতিবাদ আন্দোলন অব্যাহত। এনপিআরের বিরুদ্ধে রাজ্যে রাজ্যে উঠেছে প্রতিবাদের ঝড়। এবার সেই ন্যাশনাল পপুলেশন রেজিস্টার বা এনপিআরকে কার্যত খারিজ করে দিলো
জমিয়তে উলেমায়ে হিন্দ। এনপিআরের জন্য তথ্য সংগ্রহকারীদের কোনোরকম তথ্য না দিয়ে তাদের নম্রভাবে ফিরিয়ে দিতে জনগনের প্রতি আহবানও জানালেন জমিয়তের শীর্ষ নেতৃবৃন্দ।

এদিন জমিয়তে উলেমায়ে হিন্দের সভাপতি মাওলানা ক্বারী উসমান মনসুরপুরির পৌরােহিত্যে নয়াদিল্লিতে এক সভায় একটি প্রস্তাবও গ্রহণ করা হয় প্রস্তাবে বলা হয়েছে, আমরা এনপিআর খারিজ করছি। এটা ভারতীয় সংবিধানের ১৪ নম্বর ধারার লঙ্ঘন করছে । ১৯৫৫ সালের নাগরিকত্ব আইন এবং ২০০৩ সালের সিটিজেনশিপ রুলসের ভিত্তিতে এনআরসির জন্য তথ্য সংগ্রহের প্রথম ধাপ হচ্ছে এনপিআর। প্রস্তাবে এনপিআরকে বৈষম্যমূলক , বিভাজনমূলক, অসাংবিধানিক ও ধর্ম – শ্রেণি-জাতি-লিঙ্গের ভিত্তিতে সম্প্রদায়কে টার্গেট করা হয়েছে বলে জানানো হয়।এদিন সিএএ’র বিরুদ্ধে দেশজুড়ে  গণতান্ত্রিক আন্দোলনকারীদের আক্রমনের তীব্র নিন্দা জানানোর পাশাপাশি উত্তরপ্রদেশে শান্তিপূর্ণ আন্দোলনকারীদের উপর হত্যার তীব্র নিন্দা জানায় জমিয়ত।