টিডিএন বাংলা ডেস্ক: কেন্দ্রীয় প্রতিরক্ষা কমিটির সদস্য হলেন মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডে অন্যতম অভিযুক্ত সাংসদ সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় কমিটিতে ২১ সদস্যের এই কমিটির নেতৃত্বে রয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এই কমিটিতে সাধ্বী প্রজ্ঞার ঠাঁই পাওয়া যে যথেষ্ট বিতর্কিত, তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ ২০০৮ সালে মহারাষ্ট্রের মালেগাঁওয়ে ঘটা ধারাবাহিক বিস্ফোরণে অন্যতম অভিযুক্ত প্রজ্ঞা ২০১৭ সাল পর্যন্ত জেল খেটেছেন। তাঁর স্বাস্থ্যের দিকে নজর দিয়ে প্রজ্ঞাকে ২০১৭ সালের এপ্রিলে জামিন দেয় আদালত। কিন্তু এখনও তাঁর বিরুদ্ধে মামলা চলছে।

এবছর লোকসভা নির্বাচনে বিতর্কিত সাধ্বীকে প্রার্থী করেছিল বিজেপি। কংগ্রেস নেতা ও মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিংকে হারিয়ে তিনি সাংসদ হন। লোকসভা নির্বাচনের আগে ও পরে একাধিক বিতর্কিত মন্তব্য করে তিনি সমালোচনার মুখে পড়েছিলেন। মহাত্মা গান্ধীকে নিয়ে তাঁর মন্তব্য এখনও অনেকেই মনে রেখে দিয়েছেন।

তিনি বলেছিলেন, গান্ধীর খুনি নাথুরাম গডসে নাকি প্রকৃত দেশপ্রেমিক। বাবরি মসজিদ ভাঙা নিয়েও বেলাগাম মন্তব্য করেছিলেন তিনি। তবে নাথুরাম গডসেকে দেশপ্রেমিক আখ্যা দেওয়ায় সাধ্বীর সমালোচনা করেছিলেন মোদি।