টিডিএন বাংলা ডেস্ক:  শত্রুঘ্ন সিনহা আগেই জানিয়েছিলেন তিনি পটনা সাহিব থেকেই দাঁড়াবেন। সম্ভবত তিনি নির্দল হিসেবে দাঁড়াতে পারেন। এবার এনডিএ বিহারে ৪০ আসনে প্রার্থী তালিকা ঘোষণা করল। শত্রুঘ্ন সিনহার জায়গায় রবিশঙ্কর প্রসাদ পটনা সাহিব আসন থেকে প্রার্থী হচ্ছেন। ১৭টি করে আসনে প্রার্থী দিয়েছে বিজেপি ও জেডিইউ। লোক জনশক্তি লড়াই করছে ৬ আসনে।

অধিকাংশ সংসদকেই এবার ফের টিকিট দিয়েছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী রাধা মোহন সিং, রাম কৃপাল যাদব, রাজীব প্রতাপ রুডি, রাজ কুমার সিং রয়েছেন সেই তালিকায়।

গিরিরাজ সিংয়ের আসনটি নিয়ে সমস্যা ছিল। ২০১৪ সালে তিনি জেতেন নওয়াদা আসন থেকে। তিনি ওই আসনেই লড়াই করার কথা বলে আসছিলেন। কিন্তু তাঁকে দেওয়া হয়েছে বেগুসরাইয়ে। নওয়াদা আসনটি গিয়েছে রাম বিলাস পাশোয়ানের লোক জনশক্তি পার্টির ঘরে।

অন্যদিকে, জেডিইউ পূর্ণিয়া আসনে ফের দাঁড় করিয়েছে সন্তোষ কুমার কুশওয়াহাকে। নালন্দা থেকে দাঁড় করানো হয়েছে কৌশলেন্দ্র কুমারকে। পাটলিপুত্র থেকে রামকৃপাল যাদব, আরা থেকে রাজকুমার সিং, পূর্বা চম্পারণ থেকে রাধা মোহন সিং, পশ্চিম চম্পারণ থেকে সঞ্জয় জয়সোয়াল, দ্বারভাঙ্গা থেকে গোপালজি ঠাকুর, মুজাফফরপুর থেকে অজয় নিশাদ, পূর্ণিয়া থেকে জেডিইউ-এর সন্তোষ কুমার কুশওয়াহা, মাধেপুরা থেকে দীনেশ যাদব, কিষেণগঞ্জ থেকে মাহমুদ আশরাফ, কাটিহার থেকে দুলাচাঁদ গোস্বামী।